রবিবার ২১ জুলাই ২০২৪
দুবাইয়ে প্রবাসীদের ঈদ পুনর্মিলনী ও নববর্ষ উদযাপন
ইউএই প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৫:৩৯ PM
প্রবাসে কর্মব্যস্ততার কারণে আনন্দ বিনোদনের তেমন একটা সুযোগ হয়ে উঠে না। তারপরেও সুযোগ করে বিনোদনের ব্যবস্থা করতে হয়। বিশেষ করে যারা পরিবার-পরিজন নিয়ে বসবাস করেন তাদের ছেলেমেয়েদেরকে আনন্দ বিনোদনের সুযোগ করে দেওয়া প্রয়োজন। তেমনিভাবে গতকাল শুক্রবার (১৯ এপ্রিল) দুবাই মামজার পার্কে আরব আমিরাত দোহার-নবাবগঞ্জ প্রবাসী জাতীয়তাবাদী দলের আয়োজনে ঈদ পুনর্মিলন ও নববর্ষ উদযাপন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন। 

পার্কে বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে যেন বাংলাদেশীদের এক মিলন মেলায় পরিণত হয়। আলাপচারীতায় মেতে ওঠেন সবাই। এত বড় আয়োজন দেখে অবাক হন ভিনদেশীরাও। বিশাল এই আয়োজনের মধ্যে ছিল মহিলাদের বালিশ খেলা, ছোট ছেলে মেয়েদের নানা রকম খেলাধুলা, হাড়িভাঙ্গা, বিস্কিট দৌড়, মোরগ লড়াইসহ আরব সংস্কৃতি ঐতিহ্যের ও দেশীয় সংস্কৃতির গান নৃত্যসহ নানারকম পরিবেশনা।

নানা আয়োজনের মধ্য দিয়ে বর্ষবরণ উদযাপন করেন প্রবাসী বাংলাদেশীরা। আমিরাতের দুবাই আজমান আল-আইনসহ বিভিন্ন শহর থেকে প্রবাসীরা পরিবার নিয়ে বর্ষবরণ অনুষ্ঠানে যোগ দেন। খেলাধুলা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

নববর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক সাবেক ছাত্রনেতা জিয়াউর রহমান জিয়ার সভাপতিত্বে ও কাজী ফারুকের  সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- শামীম রেজা, মো. মোস্তফা, আশরাফ আবদুল্লাহ, রিপন মোল্লা, মো. সালাউদ্দিন, নূর মোহাম্মদ, হানিফ মাহমুদ, মিজান মোল্লা প্রমুখ। 

বক্তারা বলেন, প্রবাসের মাটিতে বেড়ে ওঠা তরুণ প্রজন্মকে বাংলা সংস্কৃতির ইতিহাস ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে মূলত এ অনুষ্ঠানের আয়োজন।

আলোচনা শেষে খেলাধুলা ও রাফেল ড্র তে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শাকিব খান নয়, চ্যালেঞ্জটা নিজের সঙ্গে: মুন্না খান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft