বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪
আমিরাতে বাঁধন থিয়েটারের নতুন কমিটি: সভাপতি শাহীন, মামুন সম্পাদক
মাহিম উদ্দীন মুন্না, ইউএই
প্রকাশ: রবিবার, ১৯ মে, ২০২৪, ৭:৩০ PM আপডেট: ১৯.০৫.২০২৪ ৭:৪৭ PM
‘নাটক হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার’ এই প্রতিপাদ্যে কাজ করে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী সাংস্কৃতিকর্মীদের সংগঠন বাঁধন থিয়েটার। আগামী দুই বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করেছে দলটি। এবারের কার্যকরী পরিষদের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন প্রকৌশলী জহুর হুসাইন শাহীন। তবে সাধারণ সম্পাদক পদে এসেছে নতুন মুখ। 

এই পদে দায়িত্বগ্রহণ করেছেন প্রবাসী সাংবাদিক ও সমাজসেবক মামুনুর রশীদ। এছাড়াও প্রবীণ সাংবাদিক, রাজনীতিক ও সাংস্কৃতিকর্মী সৈয়দ খুরশেদ আলমকে সিনিয়র সহসভাপতি করে ২৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। 

এ উপলক্ষে দুবাইয়ের আল তাওয়ারে রয়েল এশিয়া রেস্টুরেন্টে বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হয়। সভার শুরুতে বিদায়ী কমিটির কার্যক্রম ও মূল প্রবন্ধ পাঠ করেন প্রকৌশলী জহুর হুসাইন শাহীন। বক্তব্য দেন সাবেক সাধারণ সম্পাদক জসিম উদ্দীন পলাশ। এ সময় বিগত কমিটির অধীনে সকল কার্যক্রমের আয়ব্যয়ের হিসাব উপস্থাপন করা হয়। পরে সদস্যদের সম্মতিক্রমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন বাঁধন থিয়েটারের দ্বিবার্ষিক সম্মেলন আহ্বায়ক সৈয়দ খুরশেদ আলম। 

নির্বাচিত কমিটির সদস্যরা যথাক্রমে- সভাপতি প্রকৌশলী জহুর হুসাইন শাহীন, সিনিয়র সহসভাপতি সৈয়দ খুরশেদ আলম, সহসভাপতি প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ সোহরাব হুসাইন, বাবুল খান, উত্তম কুমার সরকার ও বিশ্বনাথ দে। সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক শ্রী উত্তম কুমার বড়ুয়া, সহসম্পাদক সাংবাদিক এসএম শাফায়েত, নাজমা জর্জ ও স্নিগ্ধা সরকার। সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, সহ সাংগঠনিক সম্পাদক মিসেস মমতা চৌধুরী, হাজী আলমগীর হুসাইন, অর্থ সম্পাদক জেরিন রিমা, সহ অর্থ সম্পাদক বাপ্পারাজ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক শিপন কর্মকার, সহ শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মিতা সাহা, মহিলা সম্পাদিকা আয়েশা সিদ্দিকা, দপ্তর সম্পাদক রকিবুল ইসলাম রুমেল, সহ দপ্তর সম্পাদক অশিত কান্তি তালুকদার, আপ্যায়ণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন মিয়া, সহ আপ্যায়ণ সম্পাদক মোহাম্মদ হান্নান শাহ। 

এছাড়াও জসিম উদ্দীন পলাশকে প্রধান নির্বাহী সম্পাদক, রুহুল আমিন সবুজ ও সালাউদ্দীন ভূঁইয়াকে নির্বাহী সম্পাদক এবং কার্তিক সাহাকে কার্যনির্বাহী সদস্য হিসেবে ঘোষণা দেয়া হয়।  

নতুন কমিটি আগামী ২০২৪-২০২৬ মেয়াদী সংগঠনের সকল কর্মকান্ড ও সাংস্কৃতিক বিকাশে কার্যকরী ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেন। সেই সঙ্গে প্রবাসের মাটিতে বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চায় বিশেষ ভূমিকা রাখতে কাজ করবেন বলে জানান নতুন নেতরা।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
আরও ৩ দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত
পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপির ৩৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
সরকারের পক্ষ থেকেও আলোচনার দরজা খোলা: তথ্য প্রতিমন্ত্রী
আলোচনা আর গোলাগুলি একসঙ্গে হয় না
চাঁপাইনবাবগঞ্জে ৫ কোটা আন্দোলনকারী আটক
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাতে হঠাৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষামন্ত্রী
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় রাজি সরকার
সরকারি ৭ প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা স্থগিত
শনিরআখড়ায় এই আন্দোলনকারী কারা?
মিরপুর ১০ নম্বর রণক্ষেত্র
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft