রবিবার ২১ জুলাই ২০২৪
বাংলাদেশ ইউএই উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত
মাহিম উদ্দীন মুন্না,ইউএই
প্রকাশ: বুধবার, ৮ মে, ২০২৪, ৫:০৩ PM
বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত অর্থনৈতিক ও উন্নয়ন এবং পারস্পরিক সহযোগিতা জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ। 

মঙ্গলবার (৭ মে) আবুধাবিতে বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং সংযুক্ত আরব আমিরাতের বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ আল জাইউদির সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে গুরুত্ব দেন দুই দেশের মন্ত্রী। 

বৈঠকে পারস্পরিক সমৃদ্ধির জন্য বাণিজ্য, বিনিয়োগ এবং উন্নয়ন সহযোগিতা জোরদার করার জন্য বিষয়ে একমত পোষণ করে দুই মন্ত্রী। ইউএই'র বৈদেশিক বাণিজ্য প্রতিমন্ত্রী ড. থানি বিন আহমেদ দ্বিপাক্ষিক সম্পর্ককে ব্যাপক অর্থনৈতিক অংশীদারিত্বের পর্যায়ে উন্নীত করার ওপর গুরুত্বদেন।

বাংলাদেশের পক্ষে এডিএফডি (আবু ধাবি ফান্ড ফর ডেভেলপমেন্ট) এবং সংযুক্ত আরব আমিরাতের অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের অর্থায়ন বৃদ্ধির বিষয়ে অনুরোধ করেছে। দ্বিপাক্ষিক বিষয়গুলির পাশাপাশি, মন্ত্রীরা আঞ্চলিক এবং বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জগুলি নিয়েও আলোচনা করেছেন, উভয়ে চলমান সংকট মোকাবেলা করতে এবং টেকসই উন্নয়নের প্রচারে বহুপাক্ষিক সহযোগিতা এবং সমন্বয়ের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ মত প্রকাশ করেন।

দুই দেশের উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক শেষে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ অন্বেষণ করতে এবং পারস্পরিক সুবিধার জন্য নতুন নতুন ক্ষেত্র চিহ্নিত করতে সংযুক্ত আরব আমিরাত থেকে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল আগামী মাসে বাংলাদেশ সফর করবে বলে আশা করা হচ্ছে বলে জানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো.আবু জাফর। 

উল্লেখ্য, বাংলাদেশের অর্থমন্ত্রী সংযুক্ত আরব আমিরাত সরকারের আমন্ত্রণে আবুধাবিতে ৭ মে হতে ৯ মে পর্যন্ত অনুষ্ঠিতব্য ১৩তম এআইএম (বার্ষিক বিনিয়োগ সভা) কংগ্রেস-২০২৪-এ যোগ দিতে ৩ দিনের রাষ্ট্রীয় সফরে ইউএইতে অবস্থান করছেন।মঙ্গলবার সকালে অর্থমন্ত্রী কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে এবং অন্যান্য কয়েকটি অধিবেশনে যোগ দেন।এতে বিশ্বের ১৭৫টি দেশের মন্ত্রী, শিল্প নেতা, নীতিনির্ধারক, বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং বিশেষজ্ঞ সহ ১০ হাজারেরও বেশি অংশগ্রহণকারী অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং সমৃদ্ধির জন্য উদ্ভাবনী কৌশল এবং সুযোগগুলি অন্বেষণ ও নতুন প্রকল্প নিয়ে আলোচনা করতে একত্রিত হবেন।

আজকালের খবর/বিএস 








সর্বশেষ সংবাদ
আগুনের পর বিটিভির সম্প্রচার বন্ধ
সিলেটে বিএনপি নেতা কয়েস লোদী গ্রেপ্তার
সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ৪০
‘শিক্ষার্থীদের ঘাড়ে বিএনপি-জামায়াত, নাশকতার নির্দেশ তারেকের’
আন্দোলন স্বাধীনতা বিরোধীদের হাতে চলে গেছে: মুক্তিযুদ্ধ মন্ত্রী
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
ফের দি‌ল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঈদের পর নতুন সূচিতে চলবে মেট্রোরেল
ফেনীতে অস্ত্র ঠেকিয়ে ব্যবসায়ীর দুটি গরু লুট
বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শাকিব খান নয়, চ্যালেঞ্জটা নিজের সঙ্গে: মুন্না খান
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft