শুক্রবার ১৪ জুন ২০২৪
আকর্ষণীয় অফারে অনলাইনে আইটি প্রশিক্ষণ দিচ্ছে ইউওয়াই ল্যাব
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫৩ PM
দেশের অন্যতম জনপ্রিয় আইটি ট্রেনিং প্রতিষ্ঠান ইউওয়াই ল্যাব দিচ্ছে ঘরে বসে অনলাইন কোর্স করার সুযোগ। মাত্র কয়েক হাজার টাকা খরচ করে দক্ষ আইটি প্রফেশনাল হিসাবে গড়ে উঠার সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। আর প্রতিষ্ঠানটি থেকে অনলাইন ও অফলাইনে কোর্স করে সন্তুষ্টির কথা জানিয়েছেন শিক্ষার্থীরা।

ইউওয়াই ল্যাবের অনলাইন আইটি কোর্সের মধ্য রয়েছে গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং, মোশন গ্রাফিক্স, এসইও উইথ গুগল এডসেন্স, ওয়েব ডিজাইন অ্যান্ড ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন, ওয়ার্ডপ্রেস থিম কাস্টমাইজেশন উইথ ফ্রিল্যান্সিং ও আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশন।  প্রতিটি কোর্সে রয়েছে ১৮ থেকে ২৫ টি লাইভ ক্লাস সঙ্গে রয়েছে রেকর্ডেড ক্লাসের সুবিধা। কোর্সগুলো পরিচালনায় রয়েছেন ইন্ডাস্ট্রি এক্সপার্ট ট্রেইনার, যাদের ফ্রিল্যাংসিং মার্কেট প্লেসে কাজ করার বাস্তব অভিজ্ঞতা রয়েছে। প্রতিটি কোর্স করতে মাত্র ৪ হাজার টাকা খরচ করতে হবে। সীমিত সময়ের জন্য এই সুযোগ দেওয়া হয়েছে।

ইউওয়াই ল্যাব কর্তৃপক্ষ জানায়, প্রতিষ্ঠানটি সাধারণত ৭টি কোর্সে প্রশিক্ষণ দিয়ে থাকে। অফলাইন ও অনলাইনে (ঘরে বসে) দু’ভাবেই প্রশিক্ষণ নিতে পারে শিক্ষার্থীরা। অফলাইনে কোর্স ভেদে খরচ হয় ৩০ হাজার টাকা। আর ঘরে বসে অনলাইনে কোর্স করতে সাধারণত খরচ ১০ হাজার টাকা। তবে এখন সেই কোর্সগুলো মাত্র ৪ হাজার টাকায় করা যাচ্ছে, এ অফার সীমিত সময়ের জন্য। এছাড়া ইউওয়াই ল্যাব সম্পর্কে সকল তথ্য জানা যাবে www.uylab.org এবং www.facebook.com/uylab ভিজিট করে।

ইউওয়াই ল্যাবের উদ্যোক্তা একজন নারী। তার উদ্যোগে ২০১৬ সালে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়। এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি ৩০ হাজারের বেশি শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিয়েছে, যাদের অনেকই স্বনামধন্য আইটি প্রতিষ্ঠানে কাজ করছেন।

ইউওয়াই ল্যাবের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ফারহানা এ রহমান বলেন, আমরা নারী শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে থাকি। নারীরা যাতে আইটি খাতে আরও বেশি করে প্রবেশ করে সেজন্য আমরা তাদের বেশি করে স্কলারশিপ দিয়ে থাকি। আমরা ৯৫০ জন নারী শিক্ষার্থীদের শতভাগ স্কলারশিপ দিয়েছে, যার ফলে নারীরা স্কিল ডেভেলপ করে সফল উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করছে এবং ফ্রিলান্সিং মার্কেটপ্লেসেও সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। একইসঙ্গে সব শিক্ষার্থীর জন্যই আমাদের নানা ধরনের অফার রয়েছে।

জানতে চাইলে প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার (সিওও) মো. শাহাদাত হোসাইন বলেন, আমরা যাদের প্রশিক্ষণ দিয়েছি তাদের অনেকে রিমোট জব করছে। অনেকেই ফাইভার, আপওয়ার্ক এবং অন্যান্য জনপ্রিয় ফ্রিলান্সিং মার্কেটপ্লেসে শক্ত অবস্থান নিশ্চিত করেছে। ইউওয়াই ল্যাব সর্বদা শিক্ষার্থীদের উন্নতমানের শিক্ষাদান এবং সাপোর্টে ব্যপারে প্রতিজ্ঞাবদ্ধ।

আজকালের খবর/এসএইচ








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft