ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ১১ আগস্ট ২০২২ ● ২৭ শ্রাবণ ১৪২৯
ই-পেপার  বৃহস্পতিবার ● ১১ আগস্ট ২০২২
শিরোনাম: রেমিট্যান্সে জোয়ার       ডিজেল লোকসান অকটেনে লাভ       সুষ্ঠু নির্বাচন আয়োজন একটি জটিল কাজ: পিটার হাস       সাংবাদিকদের মূল বেতনের ৬০ ভাগ আপৎকালীন ভাতার দাবি        উদ্বোধনের পর মালিকরাই আটকে দিলেন বিআরটিসি বাস        প্রয়োজন হলে নিম্ন আয়ের মানুষকে আরো সহায়তা দেওয়া হবে: অর্থমন্ত্রী       দক্ষিণাঞ্চলের সব নদীর পানি বিপদসীমার ওপরে      
শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ দেবে শক্তি ফাউন্ডেশন-অকুলীন টেক বিডি
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 26 April, 2022 at 5:34 PM

স্কুল-কলেজ ছাত্রীদের প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজসহ বিভিন্ন ফ্রিল্যান্সিং কার্যক্রমের ওপর বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করেছে দেশের অন্যতম বৃহৎ এনজিও শক্তি ফাউন্ডেশন ও অন্যতম তথ্যপ্রযুক্তি কোম্পানি অকুলীন টেক বিডি। 

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাজধানীর গুলশানে অকুলীন টেক বিডির কার্যালয়ে এই বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে শক্তি ফাউন্ডেশনের উপনির্বাহী পরিচালক ইমরান আহমেদ ও অকুলীন টেক বিডির ম্যানেজিং ডিরেক্টর শাদাব সাজিদ উপস্থিত ছিলেন। 

চুক্তির উদ্দেশ্য ডিজিটাল বাংলাদেশ গঠনে ও দক্ষ ভবিষ্যৎ গড়ে তোলার প্রয়াসে তাদের যৌথ উদ্যোগে ‘কোডিং ফর গার্লস’ শিরোনামের একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যেখানে স্কুল এবং কলেজ স্তরে ছাত্রীদের প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ যেমন Pythonসহ বিভিন্ন ফ্রিল্যান্সিং কার্যক্রমের ওপর বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রাথমিক পর্যায়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা ও কুমিল্লার তিতাস উপজেলার চারটি উচ্চ বিদ্যলয়ের প্রায় ১০০ জন ছাত্রীকে এই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই কার্যক্রমে স্থানীয় উচ্চ বিদ্যলয়ের পাশাপাশি স্থানীয় আইটি ট্রেনিং ইনস্টিটিউটগুলোকেও সম্পৃক্ত করা হবে। এতে করে পরবর্তী সময়ে অন্যরা রোবোটিক্স বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করতে পারবে। প্রশিক্ষণ কোর্সে বেসিক কম্পিউটার প্রশিক্ষণ, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইনিং এবং প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজে অন্তর্ভুক্ত থাকবে।

আজকালের খবর/বিএস 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা বিভাগ- [email protected] বিজ্ঞাপন- [email protected]
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.net, www.ajkalerkhobor.com