শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪
প্রবাসী লেখক আবেদ চৌধুরীর তিন বইয়ের মোড়ক উন্মোচন
নিউজ ডেস্ক
প্রকাশ: বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩, ৬:৩৮ PM
নিউইয়র্ক প্রবাসী লেখক-প্রকাশক মোসাদ্দেক আবেদ চৌধুরীর তিনটি বই- ‘নিউইয়র্ক থেকে বলছি’, ‘নীলার ভালোবাসা’ ও ‘লেটার টু দ্য ডটার’-এর একসঙ্গে মোড়ক উন্মোচন করা হয়েছে। 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাজধানীর গুলশানের ফ্লাম্বি রেস্টুরেন্টে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখক, সাংবাদিক, সমাজকর্মী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে বিশিষ্টজনরা। 

লেখকের বাবার নামে গড়া ‘আবদুল হান্নান চৌধুরী স্মৃতি পরিষদ’ অনুষ্ঠানটির আয়োজন করে। এ উপলক্ষে আবেদ চৌধুরী নিউইয়র্ক থেকে বাংলাদেশে আসেন। স্মৃতি পরিষদের চেয়ারম্যান প্রফেসর ড. এম সাহাবুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সচিব দীলিপ কুমার বনিক। বিশেষ অতিথি ছিলেন বিচারপতি ফরিদ আহমেদ। 

ডাচ-বাংলা ব্যাংকের পরিচালক মোহাম্মদ সেলিমের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন প্রফেসর লুৎফর রহমান, জ্যেষ্ঠ সাংবাদিক আলী মামুদ, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের পরিচালক ইঞ্জিনিয়ার মো. শাহাবুদ্দিন, ডাচ-বাংলা ব্যাংকের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মো. শহিদুল্লাহ্, মেজর (অব.) মোহাম্মদ নূরুল আমিন পাটওয়ারী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহকারী মহাসচিব নাসির আল মামুন ও স্মৃতি পরিষদের জয়েন্ট জেনারেল সেক্রেটারি বিশিষ্ট ব্যবসায়ী শাহ মাহতাব উদ্দিন আল মামুন। 

এ সময় লেখক আবেদ চৌধুরী বলেন, ‘নিউইয়র্ক থেকে বলছি’ বইটিতে ভিন্ন ভিন্ন প্রেক্ষাপট নিয়ে লেখা গল্পগুলো অন্তর্ভুক্ত করা হয়েছে। বইটি পড়া পাঠকের প্রয়োজন রয়েছে। গল্পগুলো লিখতে গিয়ে কখনো সমাজের রূপ বাস্তবতা; আবার সমাজে ঘটে যাওয়া নিষ্ঠুর ঘটনাও উঠে এসেছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘নীলার ভালোবাসা’ বইটি একটি বাস্তবধর্মী উপন্যাস; যা পাঠকদের মন কেড়ে নিবে অনায়াসেই। এর মধ্যে আছে গভীর প্রেম; কখনো বিরহ। আছে পরাবাস্তব ভালোবাসা। এই বইটি লিখতে গিয়ে অনেকটা অলিক কল্পনার আশ্রয় নিয়েছেন লেখক। 
 
তাদের মতে,গল্পের বিষয়ের ভিন্নতাই বইটির সৌন্দর্য। বইটি পাঠ করতে গিয়ে পাঠক এক মলাটে বিচিত্র স্বাদ পাবেন বলেও তারা মনে করেন। 

বক্তারা ‘লেটার টু দ্য ডটার’ বইটি সম্পর্কে বলেন, একটি সেরা বই লেখক প্রকাশ করেছেন, যা নতুন প্রজন্মের কাছে মেডিসিনের মতো কাজ করবে। সত্যিকারের মানুষ হতে কী লাগে তা বইটিতে দেওয়া আছে। জীবন গড়তে কী লাগে তাও পাঠকরা খুঁজে পাবেন বইটিতে।

আজকালের খবর/আরইউ








সর্বশেষ সংবাদ
দক্ষিণখানে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
বইমেলায় ইসরাত জাহান নিরুর ‘৩০ পয়সার ৩ লক্ষ স্মৃতি’
রাশিয়ার পাঁচ শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা
মায়ের দাফন শেষে বাড়িতে এলো প্রবাসী ছেলে ও জামাতার লাশ
আমাকে জেলে পাঠাতে পারে: জার্মান গণমাধ্যমকে ড. ইউনূস
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
শান্ত সীমান্ত পরিস্থিতি, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচলের দাবি
নোটিশ ছাড়াই ফার্মেসি ভাঙচুর: ইউএনও জকির বিরুদ্ধে মানববন্ধন
সাংবাদিকদের এমপি বানানোর কারণ জানালেন প্রধানমন্ত্রী
বাউবি থেকে বিএ পাশ করলেন ভ্যান চালক হায়দার আলী
বাংলাদেশে ৫০ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমতি দিলো ভারত
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft