শনিবার ১৫ জুন ২০২৪
বশেমুরবিপ্রবির শিক্ষার্থীদের পছন্দের তালিকায় শেখ রাসেল হল
বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩, ৭:১৭ PM
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পছন্দের তালিকার শীর্ষে শেখ রাসেল হল। বিশ্ববিদ্যালয়ের হলে দুর্বিষহ জীবনের গল্প পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সকলের জানা। অপরিচ্ছন্নতা, খাবারের গুণগতমান খারাপ, অনিয়ম, র‌্যাগিং, নিরাপত্তাহীনতা বিশ্ববিদ্যালয়ের হলের চিরচেনা বাস্তবতা। তবে এদিকে ভিন্ন বশেমুরবিপ্রবির শেখ রাসেল হল।

শেখ রাসেল হল যাত্রা শুরু করে ২০১৯ সালে। নতুন হল হিসেবে সকলের পছন্দের তালিকায় থাকে এই হলটি। সিসি ক্যামেরা দিয়ে শিক্ষার্থীদের নিরাপত্তা প্রদান, নামাজের জন্য আছে নির্ধারিত স্থান, প্রতিটি তলায় বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা, খাবারের গুণগতমান ভালো, হলের সিট সুষ্ঠু ও সমবণ্টন, পরিষ্কার-পরিচ্ছন্নতা শিক্ষার্থীদের আকৃষ্টের প্রধান কারণ। ইতোমধ্যে ৬০০-এর বেশি শিক্ষার্থীর আবাসন নিশ্চিত করেছেন হল প্রশাসন। এ ছাড়াও রিডিংরুমের জন্য ৫০টির অধিক চেয়ার ক্রয়সহ সুসজ্জিত অতিথি কক্ষ চালুর প্রস্তুতি সম্পন্ন। আগস্ট মাস উপলক্ষে হলের উত্তর পাশে প্রায় ৭০টি বৃক্ষরোপণ করা হয়েছে।

শেখ রাসেল হলের ৬০৯ নাম্বার রুমের অর্থনীতি বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী রফিকুল ইসলাম জালাল জানান, হলের পরিবেশ এবং নিরাপত্তা অনেক ভালো। হল প্রভোস্ট স্যার সব সময় আমাদের খোঁজ নেন। প্রতিদিন তিন থেকে চারবার স্যার হলে আসেন। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য হলের থেকে শেখ রাসেল হলের সুযোগ-সুবিধা বেশি। এর জন্য এই হলের প্রতি সবার আকর্ষণ বেশি। গণরুমের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী আরিফুর রহমান জানান, শেখ রাসেল হলের খাবারের গুণগতমান অনেক ভালো। শুধু এই হলের শিক্ষার্থী নয়, অন্যান্য হলের শিক্ষার্থীসহ বাইরের অনেকে আসে এই হলে খাবার খেতে। এছাড়াও শুক্রবার মাত্র ৬০ টাকায় চিকেন বিরানি এবং ১২০ টাকায় ডিম হ কাচ্চি বিরানি পাওয়া যায় এই হলে। সবদিক বিবেচনায় শেখ রাসেল হল এগিয়ে।

শেখ রাসেল হলের প্রভোস্ট এমদাদুল হক বলেন, হলে আধুনিক সুযোগ-সুবিধা শিক্ষার্থীদের প্রদান করার মধ্য দিয়ে তাদের জাতির শ্রেষ্ঠ সন্তান হিসেবে গড়ে তোলাই আমাদের কাজ। নতুন হল এবং শিক্ষার্থীদের সুযোগ-সুবিধার কথা বিবেচনা করে অনেকগুলো পদক্ষেপও নেওয়া হয়েছে। খাবারে ভর্তুকি প্রদান, অতিথি কক্ষ বরাদ্দ, বিভাগে প্রথম আবাসিক শিক্ষার্থীদের জন্য প্রভোস্ট অ্যাওয়ার্ড চালুকরণ, অধ্যয়ন কক্ষ আধুনিকায়ন, মসজিদ কক্ষ বরাদ্দ এবং সজ্জিতকরণসহ আরো অনেক উদ্যোগ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, হলে র‌্যাগিং সম্পূর্ণ নিষিদ্ধ। এই বিষয়ে যথেষ্ট শক্ত অবস্থান করছে হল প্রশাসন।

আজকালের খবর/ওআর








সর্বশেষ সংবাদ
মার্কিন শ্রমনীতি পোশাক রপ্তানিতে নেতিবাচক অবস্থা তৈরি করতে পারে: পররাষ্ট্র সচিব
স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা-হয়রানি
একদিনে দশটি পথসভা, উঠান বৈঠক ও একটি জনসভা করেন সাজ্জাদুল হাসান এমপি
নতুন বছরে সুদহার বাড়ছে
শেখ হাসিনার প্রতি আস্থা রেখেই আজকের উন্নত বাংলাদেশ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
রাজপথের আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠা হবে: মুরাদ
অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অনন্য ভূমিকায় ইসলামী ব্যাংক
ইতিহাসের মহানায়ক: একটি অনন্য প্রকাশনা
নতুন বই বিতরণ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
এক দিনে সারাদেশে ২১ নেতাকে বহিষ্কার করল বিএনপি
Follow Us
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮, ই-মেইল : বার্তা বিভাগ- newsajkalerkhobor@gmail.com বিজ্ঞাপন- addajkalerkhobor@gmail.com
কপিরাইট © আজকালের খবর সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft