ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ১৬ জুন ২০২১ ● ২ আষাঢ় ১৪২৮
ই-পেপার   বুধবার ● ১৬ জুন ২০২১
শিরোনাম: পরীমনির বিরুদ্ধে ভাঙচুরের অভিযোগ গুলশান অল কমিউনিটি ক্লাবের, পরিদর্শনে যাবে পুলিশ       বেসরকারি বিশ্ববিদ্যালয়কে স্থায়ী ক্যাম্পাসে নিতে ব্যর্থ মন্ত্রণালয়       বাজেট পাসের পরেই এমপিওর আবেদন       চীনকে এক হাত নিলেন জি-৭ নেতারা, কোভিডের উৎসের তদন্ত দাবি       নেতানিয়াহু যুগের অবসান, নতুন সরকারে থাকছে আরব দলও       ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদের ভিডিও ব্লগিংয়ে তৃতীয় বাংলাদেশের মনসিফ        ধর্ষণ ও হত্যার চেষ্টাকারীর নাম জানালেন পরীমনি      
সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার
অনলাইন ডেস্ক
Published : Thursday, 6 May, 2021 at 2:55 PM

জাতীয় সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলার ‘পরিকল্পনা ও উসকানি’র অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বুধবার (৫ মে) সন্ধ্যায় পর সংসদ ভবনের সামনে থেকে তাদের ‘তলোয়ার এবং কালো পতাকাসহ’ গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে কাউন্টার টেররিজম ইউনিটের (ইভেস্টিগেশন) উপকমিশনার সাইফুল ইসলাম।

গ্রেপ্তার দুজন হলো- ২২ বছর বয়সী আবু সাকিব যিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। অন্যজন আলী হাসান ওসামা তিনি একজন উগ্রবাদী বক্তা।

সাইফুল ইসলাম জানান, সাকিব উগ্রবাদী বক্তা আলী হাসান ওসামার কথায় উদ্বুদ্ধ হয়ে সে শহীদ হতে বুধবার সন্ধ্যায় সংসদ ভবনে হামলার জন্য এসেছিল। পরে সংসদ ভবনের সামনে গিয়ে দেখে সে ছাড়া আর কেউ আসেনি সেখানে।

সাকিবের জিজ্ঞাসাবাদ থেকে পর বৃহস্পতিবার (৬ মে) ভোরে রাজবাড়ী থেকে ওসামা নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

সাইফুল ইসলাম জানান, সাকিব সিরাজগঞ্জের একটি কলেজের স্নাতক শ্রেণির ছাত্র। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব জানায় ফেসবুকে একটি গ্রুপ খুলে সংসদ ভবনে হামলার জন্য তলোয়ার এবং কলেমা লেখা পতাকা নিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছিলে আলী হাসান।

উপকমিশনার বলেন, আলী হাসান ওসামার বক্তব্যে ‘উদ্বুদ্ধ হয়েই’ সংসদ ভবনে হামলার পরিকল্পনা নিয়ে ওই ফেসবুক গ্রুপ খোলার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সাকিব।

তবে এই পুলিশ কর্মকর্তা ওসামার বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য দেননি।

তিনি আরও বলেন, ‘এ ঘটনার সঙ্গে আরও কারা জড়িত তা তদন্ত করে বের করা হবে। গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে বিস্তারিত জানানো হবে।’

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com