ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: প্রাথমিক স্কুলের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত       পদত্যাগ করলেন ডায়ানার সাক্ষাৎকার নেওয়া বিবিসির সেই সাংবাদিক       শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী      
রাজারহাটে ২ কি. মি. জলাশয় খনন কাজের উদ্বোধন
জাহাঙ্গীর আলম, রাজারহাট
Published : Tuesday, 4 May, 2021 at 10:26 PM

কুড়িগ্রামের রাজারহাটে চাকিপশার জলাশয় খনন কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে ইটাকুড়ি দোলা হতে চাকিরপশার বিল সংলগ্ন নাফাডাঙ্গা ব্রিজ পর্যন্ত পানি নিস্কাশনের জন্য ২ কি: মি: খনন কাজের উদ্বোধন করেন রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, লালমনিরহাট বিআরডিসির নির্বাহী প্রকৌশলী হোসাইন মোহাম্মদ আলতাফ, বেরোবির বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সুমন কুমার রায় প্রমুখ।

জানা যায়, দীর্ঘদিন ধরে অত্র এলাকার কৃষকদের দাবির প্রেক্ষিতে পানি নিষ্কাশনের জন্য রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি বিআরডিসি কৃষি অধিদপ্তর বরাবর আবেদন করেন। কৃষি অধিদপ্তর এ আবেদনে সাড়া দিয়ে ১৬ লাখ টাকা ব্যয়ে ২ কি: মি: জলাশয় খননের কাজটি টেন্ডারের মাধ্যমে রংপুর আনছারী কন্সট্রাকশন ও রাফি বিল্ডার্সকে প্রদান করেন।

লালমনিরহাট বিআরডিসির নির্বাহী প্রকৌশলী হোসাইন মুহাম্মদ আলতাফ বলেন, রাজারহাট উপজেলা পরিষদ ও বিআরডিসির মাধ্যমে কৃষি অধিদপ্তরে আবেদন করলে ২ কি. মি. চাকিরপশার জলাশয় খননের জন্য ১৬ লাখ টাকা বরাদ্দ আসে।

রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি বলেন, রাজারহাট উপজেলা একটি কৃষি বান্ধব উপজেলা। এ উপজেলায় জলাবন্ধতা একটি বড় সমস্যা। এই জলাশয় খননের মধ্য দিয়ে কৃষকদের সেই জলাবদ্ধতা দূর হবে। আশা করি বেশি পরিমাণ ধান উৎপাদন হবে, যা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

একে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com