ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৭ মে ২০২১ ● ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ১৭ মে ২০২১
শিরোনাম: প্রাথমিক স্কুলের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত       পদত্যাগ করলেন ডায়ানার সাক্ষাৎকার নেওয়া বিবিসির সেই সাংবাদিক       শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী      
মান্দায় পাউবোর সম্পত্তিতে স্থাপনা নির্মাণ
জিল্লুর রহমান, মান্দা
Published : Tuesday, 4 May, 2021 at 8:15 PM

নওগাঁর মান্দায় পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তিতে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। শিবনদের বন্যানিয়ন্ত্রণ বাঁধের জায়গা দখল করে উপজেলার ভারশোঁ ইউনিয়নের বিলশ্রীকলা গ্রামে এসব স্থাপনা নির্মাণ করা হচ্ছে। ঘটনায় পাউবো নওগাঁর নির্বাহী প্রকৌশলী বরাবর সম্প্রতি অভিযোগ করেন স্থানীয়রা।

অভিযোগ সূত্রে জানা যায়, পানি উন্নয়ন বোর্ড নওগাঁ পোল্ডার-ডি উপপ্রকল্পের অধিগ্রহণকৃত সম্পত্তি জবরদখল করে পাকা স্থাপনা নির্মাণ করছেন উপজেলার বিলশ্রীকলা গ্রামের আবুল কালাম, মোতালেব হোসেন, ইউনুস আলী ও হায়দার আলী। এতে শিবনদের পূর্বতীরের বন্যানিয়ন্ত্রণ বাঁধটি দুর্বল হয়ে পড়ছে। স্থাপনা নির্মাণ অব্যাহত রাখা হলে আগামি বর্ষা মৌসুমে বাঁধটি চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়বে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে।

বিলশ্রীকলা গ্রামের বাসিন্দা আব্দুর রহমান, সাইফুদ্দীন, আফজাল হোসেন, আব্দুস সালামসহ আরো অনেকে জানান, আশির দশকে শিবনদের পূর্বতীর দিয়ে বন্যানিয়ন্ত্রণ বাঁধটি নির্মাণ করা হয়। এরপর আর সংস্কার করা হয়নি। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় দুইধারের মাটি কেটে সংকুচিত হয়ে পড়েছে বাঁধটি।

তারা আরও বলেন, বর্ষা মৌসুমে অতিরিক্ত বৃষ্টির পানিতে শিবনদ ভয়াবহ রূপ ধারণ করে। এসময় পানি বাঁধের কিনার পর্যন্ত উঠে আসে। চরম ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে পরানপুর ইউনিয়নের কালামারা ব্রিজ থেকে চৌবাড়িয়া ব্রিজ পর্যন্ত অন্তত ১৫ কিলোমিটার এলাকা। বাঁধটি রক্ষা করতে এসময় রাতজেগে পাহারা দেন স্থানীয় লোকজন। এ অবস্থায় ঝুঁকিপূর্ণ বাঁধের বার্ম দখল করে স্থাপনা নির্মাণ বন্ধের জোর দাবি জানান তারা।  
 
নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপসহকারি প্রকৌশলী আব্দুল মালেক বলেন, এ সংক্রান্ত অভিযোগ প্রাপ্তির পর ঘটনাস্থলে লোক পাঠিয়ে সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে স্থাপনা নির্মাণ কাজ বন্ধের জন্য নির্মাণকারীদের নোটিশ দেওয়া হয়েছে। এরপরও নির্মাণ কাজ অব্যাহত রাখা হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

একে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com