ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ১৭ মে ২০২১ ● ৩ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  সোমবার ● ১৭ মে ২০২১
শিরোনাম: প্রাথমিক স্কুলের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত       পদত্যাগ করলেন ডায়ানার সাক্ষাৎকার নেওয়া বিবিসির সেই সাংবাদিক       শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী      
জাতিসংঘ মিশনে বাংলাদেশি শান্তিরক্ষীদের টিকাদান শুরু
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 4 May, 2021 at 7:53 PM

কোভিড-১৯ (করোনা ভাইরাস) টিকা উদ্ভাবনের পর বাংলাদেশেও টিকাদান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় দেশের সেনা সদস্যদেরও টিকা দেওয়া শুরু হয়। এবং বিভিন্ন দেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের টিকাদানের বিষয়ে জাতিসংঘ সদর দপ্তরের সঙ্গে যোগাযোগ করা হয়। সম্প্রতি সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিজিবিএম, বিজিবিএমএস, পিএসসি, জি, পিএইচডি, যুক্তরাষ্ট্র সফরকালে জাতিসংঘ সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের সময় শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশি শান্তিরক্ষীদের টিকা প্রদানের অনুরোধ করেন। একইসঙ্গে দেশ থেকে নতুন শান্তিরক্ষী মোতায়েনের আগে সেনাসদস্যদের টিকা দিয়ে টিকা প্রদান করে মোতায়েন করা হবে বলে আশ্বাস দেন।

শান্তিরক্ষী প্রেরণকারী দেশসমূহের মধ্যে বাংলাদেশই প্রথম চলতি বছরের মার্চ থেকে ডিআর কঙ্গোতে নিয়োজিত কন্টিজেন্টসমূহের প্রতিস্থাপনকালে সেনাসদস্যদের টিকা প্রদান করে মিশন এলাকায় মোতায়েন করে আসছে। অতি সম্প্রতি মিশন এলাকাতেও জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশি শান্তিরক্ষীদের বাংলাদেশে ব্যবহৃত অনুরূপ  অ্যাস্ট্রেজেনকার টিকা প্রদান করা শুরু হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে জাতিসংঘের অধীনে আটটি মিশনে পাঁচ হাজার ৩০৮ জন সেনাসদস্যসহ মোট ছয় হাজার ৮৮৫ বাংলাদেশি শান্তিরক্ষী মোতায়েন রয়েছে। আইএসপিআর।

আজকালের খবর/এএসএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com