ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  রোববার ● ১৬ মে ২০২১ ● ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  রোববার ● ১৬ মে ২০২১
শিরোনাম: প্রাথমিক স্কুলের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত       পদত্যাগ করলেন ডায়ানার সাক্ষাৎকার নেওয়া বিবিসির সেই সাংবাদিক       শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘হাসিনা: এ ডটার’স টেল’       মহাকাশে সিনেমার শুটিং: প্রতিযোগিতা আমেরিকা-রাশিয়ার       গাজায় আল জাজিরা-এপির কার্যালয় ভবন গুঁড়িয়ে দিল ইসরায়েল       শিক্ষা প্রতিষ্ঠান ২৩ মে খুলছে না       তিন দিনের রিমান্ডে জামায়াত নেতা শাহজাহান চৌধুরী      
সামান্য বৃষ্টিতেই রাস্তায় ওঠে ড্রেনের ময়লা পানি: দুর্ভোগে এলাকাবাসী
আল মামুন জীবন, বালিয়াডাঙ্গী
Published : Tuesday, 4 May, 2021 at 4:28 PM

একটু বৃষ্টি হলেই ড্রেনের পানি রাস্তায় উঠে চলাচলের অযোগ্য হয়ে পড়ছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ মার্কেটের সামনে কৃষি ব্যাংক সংলগ্ন পূর্বদিকে ভিতরের রাস্তাটি।

দীর্ঘদিন সংস্কার না করার কারণে দূর্গন্ধযুক্ত পচা পানি ও পাড়ার কাচা টয়লেটের ময়লা পানি ভেসে এসে এক হাটু পানি জমে চলাচল ও বসবাসের অযোগ্য হয়ে উঠেছে এলাকাটি। শুধু তাই নয় সমস্যা পানি নিস্কাশনে সমস্যা রয়েছে উপজেলার মূল ড্রেনটিতেও। স্থানীয়দের দাবি দ্রুত ড্রেনটি সংস্কার করে দুর্ভোগ থেকে পরিত্রাণের।

এলাকাটিতে প্রায় শতাধিক বাড়িতে আইনজীবি, প্রভাষক, শিক্ষক-শিক্ষিকা, পরিষদ মসজিদের ইমাম, ওষুধ ব্যবসায়ী, ইউপি সচিব, ব্যাংক কর্মকর্তা ও অনেক সাধারণ মানুষ বসবাস করছেন। পরিবারগুলোর অভিযোগ বৃষ্টি হলেই ড্রেনের ময়লা পানি রাস্তায় ওঠায় বাড়ি থেকে বের হওয়া বন্ধ হয়ে যায়।

ভানোর এনএইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তসলিম উদ্দীন জানান, পানি নিস্কাশন ড্রেনটির বেহাল অবস্থা। এটি দ্রুত সংস্কার না করা হলে আসন্ন বর্ষায় আরো খারাপ অবস্থা সৃষ্টি হবে।

বালিয়াডাঙ্গী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জুলফিকার আলী বলেন, বৃষ্টি হলেই ড্রেনের ময়লা পানি ওঠে প্রেস ক্লাবে যাতায়াত বন্ধ হয়ে যায়। কর্তৃপক্ষের উদাসীনতার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আশা করছি দ্রুত সংস্কার করা হবে।

স্থানীয়দের অভিযোগ বিষয়টি বার বার কর্তৃপক্ষের নজরে আনলেও কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। এলাকায় অনেক কাজ হচ্ছে। অথচ উপজেলা পরিষদ সামনে আমাদের ময়লার পানিতে অসহনীয় জীবনযাপন করতে হচ্ছে।

উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম বলেন, উপজেলার মূল স্থানগুলোর পানি নিস্কাশনের জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অল্প কয়েকদিনের মধ্যে কাজও শুরু হবে। আপনার বলা ড্রেনটিও তালিকায় রয়েছে।

একে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com