ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২১ এপ্রিল ২০২১ ● ৮ বৈশাখ ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২১ এপ্রিল ২০২১
শিরোনাম: আগস্ট- সেপ্টেম্বরের আগে টিকা রপ্তানি করতে পারবে না ভারত: আশঙ্কা বিশেষজ্ঞদের       হেফাজতের আশার গুড়ে বালি: অসুস্থতার ভান       খালেদা জিয়ার শরীরে ব্যথা নেই, ২-৩ দিন পর ফের পরীক্ষা       বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু        রাশিয়া বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব দিয়েছে: মোমেন       ইন্দোনেশিয়ায় আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প       লকডাউনে যুবকের সঙ্গে ধস্তাধস্তি করা সেই এসআই ক্লোজড      
কর্মচঞ্চল হয়ে উঠছে ভোমরা স্থলবন্দর
এসএম তৌহিদুজ্জামান, সাতক্ষীলা
Published : Thursday, 8 April, 2021 at 6:57 PM

অবশেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু হয়েছে। টানা ছয়দিন বন্ধ থাকার পর বুধবার বিকাল থেকে শুরু হয়েছে পণ্য খালাসের কাজ। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসছে বন্দর ব্যবহারকারীদের মধ্যে।

এর আগে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিষয়টি নিরসনের জন্য সিএন্ডএফ নেতাসহ বন্দর সংশ্লিষ্টরা আলোচনায় বসেন। আলোচনা ফলপ্রসু হলেও বন্দরের প্রশাসনিক জটিলতার কারণে কিছুটা দেরিতে শুরু হয়েছে পণ্য খালাসের কাজ।

এদিকে, ভারতে ঘোজাডাঙ্গায় অপেক্ষামান দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকা পণ্যবাহী ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। 

জানা যায়, মজুরির অতিরিক্ত বকশিস না পাওয়ায় ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস বন্ধ রেখেছিল শ্রমিকরা। 

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, জেলা প্রশসকের সাথে ফলপ্রসু আলোচনা হলেও বন্দরের প্রশাসনিক জটিলতার কারণে পন্য খালাসে বিলম্ব হওয়ার পর অবশেষে বিকালে শুরু হয়েছে সকল প্রকার পণ্য খালাসের কাজ। 

তিনি আরো বলেন, এখন থেকে লেবার বিল আলাদা করে ঠিকাদারের হাতে না দিয়ে সরকারের রাজস্ব দিয়ে ব্যসায়ীরা আলাদা লেবার নিয়ে খালাসের কাজ করতে পারবেন।  

ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ জানান, স্বাভাবিক অবস্থায় এ বন্দর দিয়ে প্রতিদিন প্রায় তিন কোটি টাকার রাজস্ব আদায় হতো। গত কয়েক দিনের অচলাবস্থার কারণে রাজস্ব আদায়ে ক্ষতি হয়েছে। 
তিনি আরো জানান, শুক্রবার বাদে বাকী পাঁচদিনে সরকার প্রায় আট কোটি টাকার রাজস্ব হারিয়েছে।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com