ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২১ এপ্রিল ২০২১ ● ৮ বৈশাখ ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২১ এপ্রিল ২০২১
শিরোনাম: আগস্ট- সেপ্টেম্বরের আগে টিকা রপ্তানি করতে পারবে না ভারত: আশঙ্কা বিশেষজ্ঞদের       হেফাজতের আশার গুড়ে বালি: অসুস্থতার ভান       খালেদা জিয়ার শরীরে ব্যথা নেই, ২-৩ দিন পর ফের পরীক্ষা       বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু        রাশিয়া বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব দিয়েছে: মোমেন       ইন্দোনেশিয়ায় আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প       লকডাউনে যুবকের সঙ্গে ধস্তাধস্তি করা সেই এসআই ক্লোজড      
সাকিবকে তিনে খেলানোর পরামর্শ হার্শার
স্পোর্টস ডেস্ক
Published : Wednesday, 7 April, 2021 at 8:23 PM

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ তিনে ব্যাটিং করে অবিশ্বাস্য সাফল্য পেয়েছিলেন সাকিব আল হাসান। ছুটিয়েছিলেন রানের ফুলঝুরি। এটাই যে বিশ্বসেরা অলরাউন্ডারের ফেভারিট ব্যাটিং পজিশন তাও আর বলার অপেক্ষা রাখে না।
এমনকি জনপ্রিয় ভারতীয় ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলেও মনে করেন, আসন্ন আইপিএলে সাফল্য পেতে সাকিবকে তিনেই নামানো উচিত কলকাতা নাইট রাইডার্সের। আর তিনিও উদাহরণ হিসেবে বিশ্বকাপে সাকিবের সাফল্যের কথাই বললেন।

৭ দিনের কোয়ারেন্টিন শেষে সাকিব যোগ দিয়েছেন কলকাতা নাইট রাইডার্স শিবিরে। ৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল। টুর্নামেন্ট শুরুর আগে সাকিবকে নিয়ে কথা বলেছেন জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক হার্শা ভোগলে।
আসরে সাফল্য পেতে হলে সাকিবকে তিন নম্বরে ব্যাটিং করানোর পরামর্শ দিয়েছেন হার্শা। তিনি বলেন, সাকিব  তিনে ব্যাট করলে সে চার-পাঁচ-ছয়ে বিধ্বংসী ব্যাটিং অর্ডারে ভারসাম্য এনে দিবে। তিনে নেমে বিশ্বকাপে দারুণ করেছে সাকিব।

তিনি আরো বলেন, হয়তো টপ অর্ডারে বাঁহাতির ছড়াছড়ি হয়ে যাবে। কিন্তু কার্তিক ও মরগান নিজেদের মধ্যে জায়গা পরিবর্তন করে নিতে পারে। রাসেল ছয়ে নামল। আমার মতে টুর্নামেন্টে এই ব্যাটিং লাইনআপের শীর্ষ ছয়ই সবচেয়ে শক্তিশালী।
সম্প্রতি সাকিবও জানিয়েছেন এবারের আইপিএলে তার লক্ষ্যের কথা। এক ম্যাচে সেঞ্চুরি করতে ও ৫ উইকেট নিতে চান তিনি। ব্যাট হাতে সেঞ্চুরি করতে হলে তিন নম্বর পজিশনটাই সাকিবের জন্য আদর্শ হওয়া কথা। কারণ শেষ দিকে নেমে টি-টোয়েন্টিতে শতক হাঁকানো অনেক কঠিন কাজ। ফলে সাকিবের সঙ্গেও হার্শার বক্তব্য মিলে গেল।
কলকাতা নাইট রাইডার্সের বিশ্লেষক এআর শ্রীকান্ত সাকিবকে নিয়ে বলেন, সাকিব একাই তাদের দলের তিন বিদেশির অভাব পূরণ করার ক্ষমতা রাখেন। তার মতে, স্পিন-অলরাউন্ডার সুনীল নারাইন, পেস-অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং বাঁহাতি ব্যাটসম্যান ইয়ন মরগানের ভূমিকা সাকিব একাই পালন করতে সক্ষম।
 আজকালের খবর/এসএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com