ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৭ মে ২০২১ ● ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ৭ মে ২০২১
শিরোনাম: বিস্ফোরণে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত       খালেদা জিয়ার নতুন পাসপোর্ট দু-এক দিনের মধ্যে        খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে না আজ: আইনমন্ত্রী       সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার       ভারতে একদিনে মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড       বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ১৫ কোটি, মৃত্যু সাড়ে ৩২ লাখ       তিন সপ্তাহ পর রাজধানীতে গণপরিবহন চালু       
করোনা প্রকোপ ঠেকানে সপ্তাহব্যাপী ‘কঠোর নিষেধাজ্ঞা’
৬০, ৬১ নং ওয়ার্ডে ডিএসসিসি’র অভিযানে বন্ধ হলো দোকানপাট
আহমেদ তেপান্তর
Published : Wednesday, 7 April, 2021 at 6:12 PM, Update: 07.04.2021 6:31:17 PM

করোনার প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে ৬০, ৬১ নং ওয়ার্ডে ডিএসসিসির অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়ার অভিযান। ছবি: আজকালের খবর

করোনার প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে ৬০, ৬১ নং ওয়ার্ডে ডিএসসিসির অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়ার অভিযান। ছবি: আজকালের খবর

করোনা প্রকোপ ঠেকাতে সরকারের নেওয়া পদক্ষেপের অংশ হিসেবে সোমবার থেকে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘কঠোর নিষেধাজ্ঞা’। কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে দ্বিতীয় দিনের (বুধবার) মতো জরিমানার বদলে করোনায় জনসচেতনতামূলক ব্যাখ্যায় হাটলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-১০ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন মিয়া।

জানা গেছে, আজ বুধবার অঞ্চল-১০ এর আনিক ৬০ এবং ৬১ নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন। তিনি সেখানে শনির আখড়া, জিয়া স্মরণী, নুরপুর, বর্ণমালা স্কুল রোডে এই অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি কোন ধরনের শক্তি প্রদর্শন ছাড়াই ক্ষুদ্র ব্যবসায়ীদের বুঝিয়ে দোকানপাট বন্ধ করতে সমর্থ হন।

এ ব্যাপারে সরেজমিনে গিয়ে কথা হয় শনির আখড়া স্থানীয় ক্ষুদ্র হোটেল ব্যবসায়ী তোফাজ্জলের সঙ্গে। তিনি বলেন, আমরা দিন আনি দিন খাই। বিক্রি না করতে পারলে খাবো কি? তাই আজ দোকান খুলেছিলাম। কিন্তু স্যার এসে করোনার প্রকোপ নিয়ে সবার সঙ্গে কথা বললে, ব্যাপারটা বুঝতে পেরে হোটেল বন্ধ করে দেই, আমার দেখাদেখি অনেকেই দোকান বন্ধ করে দিয়েছেন।

একইভাবে সরেজমিনে গিয়ে বর্ণমালা স্কুলরোডে গার্মেন্ট দোকানির সঙ্গে কথা হয়। তিনি জানিয়েছেন, ভেবেছিলাম জরিমানা দিতে হবে, পরে দেখলাম তিনি করোনার ঊর্দ্ধগিত ঠেকাতে আমাদের ভূমিকা নিয়ে কথা বলছেন। স্বাস্থ্যবিধি মালা মেনে সরকারকে সহায়তা করা কর্তব্য মনে হয়েছে। তাৎক্ষণিক আমরা সবাই দোকান বন্ধ করি।  
এরআগে মঙ্গলবার করোনার প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে ৫৮ নং ওয়ার্ডে ডিএসসিসির অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়ার অভিযান। ছবি: আজকালের

এরআগে মঙ্গলবার করোনার প্রকোপ ঠেকাতে সরকার ঘোষিত কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নে ৫৮ নং ওয়ার্ডে ডিএসসিসির অঞ্চল-১০ এর আনিক মোহাম্মদ মামুন মিয়ার অভিযান। ছবি: আজকালের

অভিযানে মামুন মিয়া জরিমানার বদলে উপস্থিত সকলকে করোনা পরিস্থিতির ভয়াবহতার চিত্র তুলে ধরে সরকারি নির্দেশ পালনে সবার প্রতি আহ্বান জানান। পাশাপাশি পথচারীদের উদ্দেশ্যে মাস্ক পড়ার গুরুত্ব তুলে ধরেন। এ সময় কিছু স্থানীয় কয়েকজন কলেজ ছাত্র মামুন মিয়াকে সহায়তা করেন।

পরে আজকালের খবরকে মামুন মিয়া বলেন, দেখুন জরিমানা করা যেত কিন্তু তাতে তো আর সব সমস্যার সমাধান হতো না। বরং এই ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বাস্থ্যগত দিক বুঝিয়ে দোকানপাট না খোলার জন্য অনুরোধ জানিয়েছি। আশা করছি তারা চলমান করোনার প্রকোপের ভয়াবহতা বুঝতে তারা সক্ষম হবে এবং সরকারকে সহযোগিতা করবে। আমি পর্যবেক্ষণ করবো, এরপরে যদি তারা দোকানপাট খোলে তাহলে জরিমানা করা হবে।

প্রসঙ্গত, এরআগে মঙ্গলবার (৬ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৮ নং ওয়ার্ডে এক ঝটিকা অভিযান পরিচালনা করেন অঞ্চল-১০ এর আনিক। তিনি ঘণবসতিপূর্ণ শ্যামপুর বড়ইতলা, বউ বাজার এবং শিল্প এলাকায় অভিযান পরিচালনা করে কয়েক শ’ দোকান বন্ধ করে দেন।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com