ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৭ মে ২০২১ ● ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ৭ মে ২০২১
শিরোনাম: বিস্ফোরণে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত       খালেদা জিয়ার নতুন পাসপোর্ট দু-এক দিনের মধ্যে        খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে না আজ: আইনমন্ত্রী       সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার       ভারতে একদিনে মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড       বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ১৫ কোটি, মৃত্যু সাড়ে ৩২ লাখ       তিন সপ্তাহ পর রাজধানীতে গণপরিবহন চালু       
ভার্চুয়াল সেমিনারে বিশেষজ্ঞরা
‘সবার জন্য স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে হবে’
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 4 April, 2021 at 9:31 PM

বাংলাদেশে সবার জন্য স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে হবে। দেশের নাগরিকদের নিজ নিজ আয় অনুযায়ী স্বাস্থ্য বীমা নিশ্চিত করে চিকিৎসাসেবা প্রদানে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের প্রতিও আহ্বান জানানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই দেশের সব নাগরিকের স্বাস্থ্যবীমা নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেছে। তারই আলোকে সবাইকে এগিয়ে আসার জন্য আন্তর্জাতিক সেমিনার থেকে আহ্বান জানানো হয়। গতকাল রোববার (৪ এপ্রিল)

‘একসেসেবল হেলথ কেয়ার ফর অল অ্যান্ড পেমেন্ট সিস্টেম’ শীর্ষক এক আন্তর্জাতিক ভার্চুয়াল সেমিনার থেকে এ আহ্বান জানানো হয়। বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এই সেমিনারের আয়োজন করে। 

উল্লেখ্য, দেশের এই করোনা পরিস্থিতির মধ্যেও হৃদরোগ চিকিৎসাসহ বিভিন্ন সতর্কতামূলক বিষয়ে একাধিক আন্তর্জাতিক ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করেছে বিআইটি। একই সঙ্গে টেলিমেডিসিনের মাধ্যমেও করোনা আμান্ত হৃদরোগীদের সেবা প্রদান অব্যাহত রেখেছে সংগঠনটি।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন, মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান। প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক এবং বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এর চেয়ারম্যান ও আমেরিকান কলেজ অব কার্ডিওলজির গভর্নর অধ্যাপক ডা. আফজালুর রহমান। আলোচক হিসেবে ছিলেন, যুক্তরাষ্ট্র-এর ইনটেল এর চেয়ারম্যান ও মেডট্রোনিক-এর সিইও ডা. ওমর ইশরাক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব হেলথ ইকোনমিক্স-এর অধ্যাপক ড. সৈয়দ আবদুল হামিদ। 

প্যানেল আলোচক ছিলেন, বিশিষ্ট অর্থনীতিবিদ, পলিসি রিসার্স ইনস্টিটিউট অব বাংলাদেশের নির্বাহী পরিচালক ড. আহসান এম. মনসুর, গ্রিন ডেলটা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. এ এ শাফি মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োডায়ভার্সিটি বিভাগের অধ্যাপক এএইচএম নুরুন নবী, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস-এর চেয়ারম্যান আবদুল মোকতাদির, ফার্মাসি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট এম মোসাদ্দেক হোসেন, দৈনিক স্বদেশ প্রতিদিন সম্পাদক ও বাংলাদেশ সম্পাদক ফোরামের আহবায়ক রফিকুল ইসলাম রতন, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তাফিজ শফি, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী লেনিন, শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল স্পেশালাইজড হাসপাতালের সিইও মোহাম্মদ তৌফিক বিন ইসমাইল, ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ফায়জুর রহমান, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও সিইও আল ইমরান চৌধুরী, এইচএসবিসি ব্যাংকের সিইও মো. মাহবুবুর রহমান, ও স্ট্যার্ন্ডার্ড চার্টার্ড ব্যাংকের সিইও নাসের ইজাজ বিজয়, বাংলাদেশ হেলথ রিপোর্টার্স ফোরামের সভাপতি ও দৈনিক কালেরকণ্ঠের ডেপুটি চিফ রিপোর্টার তৌফিক মারুফ, দৈনিক ইত্তেফাকের সিটি এডিটর কাম চিফ রিপোর্টার আবুল খায়ের। সেমিনারে মডারেটর ছিলেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের কার্ডিওলজির সহযোগী অধ্যাপক ডা. মহসিন আহমেদ। 

আজকালের খবর/আরই


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com