ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২১ এপ্রিল ২০২১ ● ৮ বৈশাখ ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২১ এপ্রিল ২০২১
শিরোনাম: আগস্ট- সেপ্টেম্বরের আগে টিকা রপ্তানি করতে পারবে না ভারত: আশঙ্কা বিশেষজ্ঞদের       হেফাজতের আশার গুড়ে বালি: অসুস্থতার ভান       খালেদা জিয়ার শরীরে ব্যথা নেই, ২-৩ দিন পর ফের পরীক্ষা       বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু        রাশিয়া বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব দিয়েছে: মোমেন       ইন্দোনেশিয়ায় আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প       লকডাউনে যুবকের সঙ্গে ধস্তাধস্তি করা সেই এসআই ক্লোজড      
জাতীয় প্রেস ক্লাবে সংঘটিত অপ্রীতিকর ঘটনা অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক
নিজস্ব প্রতিবেদক
Published : Wednesday, 3 March, 2021 at 5:42 PM, Update: 03.03.2021 8:18:22 PM

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের বিক্ষোভ কমর্সূচিকে কেন্দ্র করে গত ২৮ ফেব্রুয়ারি ক্লাব চত্বরে যে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হয়েছিল তা নিয়ে মঙ্গলবার ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়। এই পরিস্থিতি জাতীয় এই প্রতিষ্ঠান এবং এর সদস্যদের চরম নিরাপত্তা ঝুঁকিতে ফেলেছিল বলে কমিটি গভীর উদ্বেগ জানাচ্ছে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী এবং নিরাপত্তারক্ষীর ভাষ্য অনুযায়ী প্রাথমিকভাবে জানা গেছে, সেদিন ক্লাবের একটি হলরুমে আগে থেকেই জিয়া পরিষদের একটি অনুষ্ঠান উপলক্ষে বিএনপি সমর্থক বিপুলসংখ্যক কর্মী ক্লাব প্রাঙ্গণে অবস্থান করছিলেন। ক্লাবের সামনের রাস্তায় ছাত্রদল-পুলিশ সংঘর্ষ শুরুর পর তারা রাস্তা সংলগ্ন মেইন গেটের তালা ভেঙে ছাত্রদল কর্মীদের ভেতরে ঢুকতে সহায়তা করেন, এরপর একযোগে সেখান থেকে বাইরে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল-পাথর নিক্ষেপ করেন।

পাল্টা ব্যবস্থা হিসেবে পুলিশ ক্লাব প্রাঙ্গণে টিয়ার গ্যাস ছোড়ে, এমনকি ভেতরে ঢুকে লাঠিচার্জ করে। এ পরিস্থিতিতে ক্লাবের ভেতরে অবস্থানরত সদস্যরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে পড়েন। সংঘর্ষ যেন ক্লাব ভবনের ভেতরে ছড়িয়ে না পড়ে সেজন্য জীবনের ঝুঁকি নিয়ে তাদের থামাতে গিয়ে ক্লাবের ব্যবস্থাপনা কমিটির একজন কর্মকর্তাসহ তিনজন সদস্য আহত হন।

ক্লাবে কোনো অনুষ্ঠান করার শর্ত অনুযায়ী যেখানে ক্লাব প্রাঙ্গণে স্লোগান দেওয়াও নিষেধ সেখানে ভেতর থেকে বাইরে ইটপাটকেল ছোড়া, গেট ভাঙা ইত্যাদি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। অন্যদিকে প্রেস ক্লাবের ভেতরে পুলিশের প্রবেশ, টিয়ারশেল ছোড়া, লাঠিচার্জও দুখজনক, বরং যে কোনো পরিস্থিতিতে তারা দায়িত্বশীল আচরণ করবে বলে আশা করা হয়।

পুরো ঘটনা তদন্ত করার জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। তাদের প্রতিবেদন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে, যাতে এমন আর না ঘটে। ক্লাব কর্তৃপক্ষ এখানে রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ বা নিয়ন্ত্রণ করতে চায় না, তবে সংশ্লিষ্ট সকল পক্ষের কাছে দায়িত্বশীল আচরণ আশা করে।

আজকালের খবর/এএসএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com