ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২১ এপ্রিল ২০২১ ● ৮ বৈশাখ ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২১ এপ্রিল ২০২১
শিরোনাম: আগস্ট- সেপ্টেম্বরের আগে টিকা রপ্তানি করতে পারবে না ভারত: আশঙ্কা বিশেষজ্ঞদের       হেফাজতের আশার গুড়ে বালি: অসুস্থতার ভান       খালেদা জিয়ার শরীরে ব্যথা নেই, ২-৩ দিন পর ফের পরীক্ষা       বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু        রাশিয়া বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব দিয়েছে: মোমেন       ইন্দোনেশিয়ায় আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প       লকডাউনে যুবকের সঙ্গে ধস্তাধস্তি করা সেই এসআই ক্লোজড      
সিলেট বিভাগে ভোটার বেড়েছে
সিলেট ব্যুরো
Published : Wednesday, 3 March, 2021 at 11:01 AM

সিলেট বিভাগে গত দুই বছরে ভোটার বেড়েছে প্রায় সোয়া ৫ লাখ। এরমধ্যে সবচেয়ে বেশি ভোটার বেড়েছে সিলেট জেলায় এবং সবচেয়ে কম ভোটার বেড়েছে হবিগঞ্জে।

জাতীয় ভোটার দিবসে এ তথ্য প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

সিলেট আঞ্চলিক নির্বাচনী কার্যালয়ের তথ্য অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় ২০১৮ সালের ৩০ ডিসেম্বর প্রকাশিত ভোটার তালিকায় সিলেট বিভাগে মোট ভোটার ছিল ৬৬ লাখ ৪৩ হাজার ৩ জন। এরমধ্যে শুধু সিলেটেই মোট ভোটার সংখ্যা ছিল ২২ লাখ ৫৪ হাজার ৩১৪ জন। গত দুই বছরে ভোটার বেড়েছে ৫ লাখ ২১ হাজার ৬৪৭ জন। এরমধ্যে সর্বাধিক ভোটার বেড়েছে সিলেট জেলায়।

 নির্বাচন কমিশনের তথ্য, হালনাগাদ তালিকায় হবিগঞ্জ জেলায় ভোটার বেড়ে হয়েছে ১৫ লাখ ৪৫ হাজার ৭৬৪ জন। এরমধ্যে পুরুষ ৭ লাখ ৭৮ হাজার ৮৮৪ জন এবং মহিলা ৭ লাখ ৬৬ হাজার ৮৭৫ জন। মৌলভীবাজারে ভোটার বেড়ে হয়েছে ১৪ লাখ ১ হাজার ৫৩৮ জন। এরমধ্যে পুরুষ ৭ লাখ ৯ হাজার ৭৭৬ জন এবং মহিলা ৬ লাখ ৯১ হাজার ৭৫৬ জন। সুনামগঞ্জে ১৭ লাখ ৭০ হাজার ৫০৮ জন। এরমধ্যে পুরুষ ৮ লাখ ৯৩ হাজার ৮৯১ জন। মহিলা ৮ লাখ ৭৬ হাজার ৬০৮ জন। এছাড়া সিলেট জেলায় ভোটার বেড়ে হয়েছে ২৪ লাখ ৩৫ হাজার ৭২৬ জন। এরমধ্যে পুরুষ ১২ লাখ ৫০ হাজার ১৩৮ জন এবং মহিলা ১১ লাখ ৮৫ হাজার ৫৮৪ জন।

সিলেট জেলার মধ্যে সিলেট সদরে ভোটার বেড়ে হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ১৭৬ জন। দক্ষিণ সুরমায় মোট ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ৮৩ হাজার ২২১ জন। ফেঞ্চুগঞ্জ উপজেলায় ভোটার সংখ্যা বেড়ে হয়েছে ৭৯ হাজার ৯০০ জন। বিয়ানীবাজারে ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৯০০ জন। কানাইঘাটে ১ লাখ ৮৭ হাজার ৪৩৪ জন। কোম্পানীগঞ্জে ১ লাখ ৭ হাজার ১৬২ জন ভোটার। গোলাপগঞ্জে ২ লাখ ৩৮ হাজার ৪৮৩ জন। ওসমানী নগরে মোট ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৮০ জন। জকিগঞ্জে ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ৬১ হাজার ৬২১ জন। বিশ্বনাথে ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৪২০ জন। জৈন্তাপুরে ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ১৫ হাজার ৩৯৯ জন। গোয়াইনঘাটে ভোটার বেড়ে হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৯৪০ জন। বালাগঞ্জে মোট ভোটার বেড়ে হয়েছে ৮৬ হাজার ৮৩৮ জন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com