ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৭ মে ২০২১ ● ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ৭ মে ২০২১
শিরোনাম: বিস্ফোরণে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত       খালেদা জিয়ার নতুন পাসপোর্ট দু-এক দিনের মধ্যে        খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে না আজ: আইনমন্ত্রী       সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার       ভারতে একদিনে মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড       বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ১৫ কোটি, মৃত্যু সাড়ে ৩২ লাখ       তিন সপ্তাহ পর রাজধানীতে গণপরিবহন চালু       
না ফেরার দেশে পাকিস্তানি তারকা অভিনেতা এজাজ দুরানী
আনন্দমেলা ডেস্ক
Published : Tuesday, 2 March, 2021 at 10:49 PM, Update: 03.03.2021 3:44:06 PM

নাতনীর সঙ্গে ইজাজ দুররানী

নাতনীর সঙ্গে ইজাজ দুররানী

দীর্ঘকাল ধরে অসুস্থতার সঙ্গে লড়াই করে লাহোরে পাকিস্তানি চলচ্চিত্র তারকা এবং কণ্ঠশিল্পী নুরজাহানের সাবেক স্বামী এজাজ দুরানি মারা যান। মৃত্যুকালে এই তারকার বয়স হয়েছিলো ৮৮ বছর।-খবর দ্যা ডন অনলাইন

হির রঞ্জাখ্যাত এই অভিনেতার প্রয়াণে তার নাতনী এবং খ্যাতিমান মেকআপ শিল্পী, নাতাশা আলী ভক্তদের উদ্দেশ্যে একটি ছবিসহ ইনস্টাগ্রামে একটি পোস্ট লিখেছেন -“প্রিয় পিতা, স্বামী, পুত্র, ভাই, চাচা, দাদা, বন্ধু এবং মানব এজাজ দুরানী আজ (সোমবার) আমাদেরকে ছেড়ে বেহেস্তে শান্তিতে বিশ্রাম নেওয়ার জন্য রেখে গেছেন, এখনও অতি সুদর্শন মানুষ এবং তদুপরি একজন অসামান্য মানুষ। আপনি নিজের পরিবার, বন্ধুবান্ধব এবং অভাবীদের আমি যারা জানি তার চেয়ে বেশি কিছু করেছেন।’

নায়িকা-গায়িকা নুর জাহানের সঙ্গে ইজাজ দুররানী। তখন দুজনে ছিলেন এক ছাদের নিচে

নায়িকা-গায়িকা নুর জাহানের সঙ্গে ইজাজ দুররানী। তখন দুজনে ছিলেন এক ছাদের নিচে

“বিদায় জানাতে আমাদের হৃদয় ভেঙে যায় তবে আমরা সান্ত্বনা পেয়েছি যে আমরা আপনার জন্য ধার্মিকতা, দয়া ও শান্ত সাহসিতার উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাব। কারণ আপনি সর্বদা আমাদের শিখিয়েছিলেন যে দয়াবান হওয়া এবং সঠিক কাজ করা সবসময়ই জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

“এইভাবে আমি তোমাকে সর্বদা স্মরণ করবো সুদর্শন, সেই অপ্রতিরোধ্য হাসি দিয়ে উজ্জ্বল। আমি তোমাকে ভালোবাসি নানাকে। তিনি আরও বলেন, আপনারা সবাইকে আজ এবং প্রতিদিন তার আত্মার জন্য প্রার্থনা করার অনুরোধ করছি, যতক্ষণ না আমরা আবার দেখা করি, ” তিনি শেষ করেছেন।
পাকিস্তানি চলচ্চিত্র জগতে দুররানি নিজের জন্য একটি নাম রেখেছিলেন এবং হির রঞ্জার মতো হিট ছবিতে তিনি পরিচিত ছিলেন। 

ক্যারিয়ারে দেড় শতাধিক ছবিতে অভিনয় করা এই অভিনেতার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন কিংবদন্তী অভিনেত্রী শবনম। তিনি হোয়াটসঅ্যাপে পাকিস্তান থেকে এই প্রতিবেদককে বলেন, ম্যাঁয় জিন্দা হুম (১৯৬৮) প্রথম করি। এরপর তার সঙ্গে জুটি বেধে করেছি, দোস্তী (১৯৭১), নয়া সাভেরা (১৯৭০), মান কি জিট (১৯৭২) এবং সর্বশেষ ঝুমুর চোর (১৯৮৬) করি। এর মধ্যে দোস্তী ইতিহাস সৃষ্টি করেছিল। এতে রহমান, হুসনা, রঙিলাও অভিনয় করেছিলেন। চমৎকার ছিলো আমাদের বোঝাপড়া। অসাধারণ এক অভিনেতা ছিলেন। তার হৃদয় ছিলো মহানুভবতায় পূর্ণ।
২০১৮ সালে পাকিস্তান সফরে শবনমের সঙ্গে দেখা হয় সহকর্মী ইজাজ দুররানীর

২০১৮ সালে পাকিস্তান সফরে শবনমের সঙ্গে দেখা হয় সহকর্মী ইজাজ দুররানীর

পাকিস্তানি সিনেমায় তার অনবদ্য অবদানের জন্য এজাজ দুররানী স্মরণীয় হয়ে আছেন। এই অভিনেতা ১৯৩৫ সালে ১৮ এপ্রিল অবিভক্ত ভারতবর্ষের গুজরাটের কাছে জালালপুর জটানের একটি গ্রামে জন্মগ্রহণ করেছিলেন। তার প্রথম ছবি ১৯৫৬ সালে হামিদা হলেও শেষ পর্যন্ত হুমায়ূন মির্জা পরিচালিত বড় আধ্মিতে তিনি প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন। হির রঞ্জা, শোলা ও দোস্তির অন্যতম ছবি। 

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com