ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৭ মে ২০২১ ● ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ৭ মে ২০২১
শিরোনাম: বিস্ফোরণে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত       খালেদা জিয়ার নতুন পাসপোর্ট দু-এক দিনের মধ্যে        খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে না আজ: আইনমন্ত্রী       সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার       ভারতে একদিনে মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড       বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ১৫ কোটি, মৃত্যু সাড়ে ৩২ লাখ       তিন সপ্তাহ পর রাজধানীতে গণপরিবহন চালু       
বাচসাসের ৫ সদস্যকে স্মরণ
বিনোদন সাংবাদিকদের ছোট করে দেখার সুযোগ নেই : খালিদ মাহমুদ চৌধুরী
আনন্দমেলা প্রতিবেদক
Published : Tuesday, 2 March, 2021 at 8:16 PM

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) ৫ সদস্য চলে গেছেন না ফেরার দেশে। এসব সদস্যদের স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে বাচসাস। ১ মার্চ সোমবার বাচসাসের গুণী এসব সদস্যকে নিয়ে স্মরণসভা অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় বিএফডিসির মান্না ডিজিটাল কমপ্লেক্সের ফজলুল হক অডিটরিয়ামে প্রয়াত সদস্য সৈয়দ লুৎফুল হক, এম এ জিন্নাহ, নাজিমউদ্দিন নাজিম, হুমায়ুন কবির খোকন ও আসলাম রহমানকে স্মরণ করা হয়।

শুরুতেই ১ মিনিট নীরবতা পালন করে এ স্মরণসভা শুরু হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘চলচ্চিত্রে এখন আবার বিনিয়োগ হচ্ছে তাই আবারও এই জগতে সুবাতাস বইবে। আজকে যাদের স্মরণ করছে বাচসাস তাদের পরিবারের হাহাকার আমার প্রাণ ছুঁয়েছে। আমি যথাসাধ্য চেষ্টা করব এদের পাশে থাকার। আর বাচসাস যদি সাংবাদিকদের জন্য কল্যাণ ফান্ড গঠন করে তাহলে আমি সহযোগিতা করব। প্রতি পত্রিকায় চলচ্চিত্রের জন্য আলাদা পাতা থাকে। আর তাই একটি সংবাদমাধ্যমে চলচ্চিত্র সাংবাদিকদের অবদান খাটো করে দেখার সুযোগ নেই। তাই চলচ্চিত্রের সুদিন আসলে বাচসাসেরও সুদিন আসবে। একটা সময় বাচসাস চলচ্চিত্র পুরস্কার অনেক সুনাম কুড়িয়েছে। আমরা চাই আবারও সেই সুদিন ফিরে আসুক। বড় বড় শিল্পপতিরা চলচ্চিত্রে বিনিয়োগ করুক।’

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাচসাসের সভাপতি ফালগুনী হামিদ। সভার শুরুতেই বক্তব্য দেন বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু। স্মরণসভায় হুমায়ুন কবির খোকনের স্ত্রী শারমিন সুলতানা রিনা স্মৃতিচারণা করেন। এ ছাড়া প্রয়াত আসলাম রহমানের স্ত্রী কান্নাজড়িত কণ্ঠে তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সবার কাছে অনুরোধ করেন।

স্মরণসভায় আরও বক্তব্য দেন বাচসাসের সাবেক সভাপতি রফিকুজ্জামান, রেজানুর রহমান, ডিইউজের সাবেক সভাপতি আবু জাফর সূর্য, জাতীয় প্রেসকাবের নির্বাহী সদস্য রহমান মুস্তাফিজ, সাংবাদিক নেতা ইব্রাহিম খলিল খোকন, বাচসাসের সহ-সভাপতি সৈকত সালাহউদ্দিন, চলচ্চিত্র গবেষক আবদুল্লাহ জেয়াদ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন লিটন এরশাদ।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com