ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৭ মে ২০২১ ● ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ৭ মে ২০২১
শিরোনাম: বিস্ফোরণে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত       খালেদা জিয়ার নতুন পাসপোর্ট দু-এক দিনের মধ্যে        খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে না আজ: আইনমন্ত্রী       সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার       ভারতে একদিনে মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড       বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ১৫ কোটি, মৃত্যু সাড়ে ৩২ লাখ       তিন সপ্তাহ পর রাজধানীতে গণপরিবহন চালু       
‘অলাতচক্র’ নিয়ে ফিরছেন জয়া
আনন্দমেলা প্রতিবেদক
Published : Tuesday, 2 March, 2021 at 7:55 PM

জয়া আহসান

জয়া আহসান

২০১৮ সালে মুক্তি পেয়েছিলো তারকা অভিনেত্রী জয়া আহসান অভিনীত সর্বশেষ দেশী সিনেমা ‘দেবী’। তুমুল দর্শকপ্রিয়তা পেয়েছিলো ছবিটি। ‘দেবী’র পর আবারও প্রেক্ষাগৃহে আসছে এই তারকা অভিনেত্রীর নতুন ছবি। নাম ‘অলাতচক্র’।

এরমাঝখানে জয়া আহসান অভিনীত একাধিক ভারতীয় ছবি মুক্তি পেলেও প্রেক্ষাগৃহে দেখা যায়নি তার কোনো দেশী সিনেমা। সেই অর্থে বলতে গেলে প্রায় আড়াই বছর পর নতুন সিনেমা আসছে জয়া আহসানের।

বাংলাদেশের প্রথম থ্রিডি সিনেমা ‘অলাতচক্র’। এরইমধ্যে ছবিটির মুক্তির তারিখও নির্ধারিত হয়েছে। সোমবার প্রকাশ্যে এসেছে সিনেমার অফিশিয়াল একটি পোস্টার। যেখানে নিজের আয়নায় দেখা গেছে বিষন্ন জয়ার মুখ!

" align=

তরুণ নির্মাতা হাবিবুর রহমান জানিয়েছেন, আসছে মার্চের ১৯ তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। তারআগে ছবির প্রমোশনাল কাজ নিয়ে ব্যস্ততার কথাও জানান হাবিবুর। শিগগির ‘অলাতচক্র’র টিজার ও ট্রেলার মুক্তি পাবে বলেও জানান এই নির্মাতা।

গেল ডিসেম্বরেই বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে ছবিটি! মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তির এই মহেন্দ্রক্ষণে মুক্তি দেয়া হচ্ছে বলে জানিয়েছেন জয়া আহসান।

নন্দিত সাহিত্যিক আহমদ ছফার আলোচিত উপন্যাস ‘অলাতচক্র’। বলা হয় এটি তার আত্মজীবনীমূলক লেখা। উপন্যাসে তিনি দানিয়েলের জবানিতে নিজেকেই তুলে ধরেছেন। নিজের প্রেমিকারূপে সৃষ্টি করেছেন তায়েবা চরিত্রটি। যে চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর দানিয়েল চরিত্রে আছেন শক্তিমান অভিনেতা আহমেদ রুবেল।

১৯৮৫ সালে প্রকাশিত মুক্তিযুদ্ধভিত্তিক উপন্যাস ‘অলাতচক্র’ ছবির শুটিং হয়েছে থ্রিডি ক্যামেরায় ভারতীয় একটি প্রতিষ্ঠানের কারিগরি সহায়তা নিয়ে। সরকারি অনুদানে নির্মিত এই ছবিতে অন্যান্য চরিত্রে আছেন মামুনুর রশীদ, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী, সৈয়দ মোশাররফ প্রমুখ।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com