ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৭ মে ২০২১ ● ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার  শুক্রবার ● ৭ মে ২০২১
শিরোনাম: বিস্ফোরণে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত       খালেদা জিয়ার নতুন পাসপোর্ট দু-এক দিনের মধ্যে        খালেদা জিয়ার বিষয়ে সিদ্ধান্ত হচ্ছে না আজ: আইনমন্ত্রী       সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, আনসার আল ইসলামের দুই সদস্য গ্রেফতার       ভারতে একদিনে মৃত্যু ও আক্রান্তের নতুন রেকর্ড       বিশ্বে আক্রান্ত ছাড়িয়েছে ১৫ কোটি, মৃত্যু সাড়ে ৩২ লাখ       তিন সপ্তাহ পর রাজধানীতে গণপরিবহন চালু       
সিনেমা নির্মাণে ‘প্রেম পিয়াসী’খ্যাত রেজা হাসমত
আহমেদ তেপান্তর
Published : Tuesday, 2 March, 2021 at 7:38 PM

বিপাশা কবিরের সেলফিতে প্রেম পিয়াসীখ্যাত নির্মাতা রেজা হাসমত

বিপাশা কবিরের সেলফিতে প্রেম পিয়াসীখ্যাত নির্মাতা রেজা হাসমত

প্রেম পিয়াসী’খ্যাত রেজা হাসমত চলচ্চিত্র নির্মাণে ফিরেছেন। এতে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন চলচ্চিত্রাঙ্গনের অনেকেই। গুণী এই নির্মাতার আপন বলয়ে ফেরা নিয়ে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন। বিশেষ করে তার ওস্তাদ বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা আজিজুর রহমান। তিনি বলেন, এটা খুবই ভালো সংবাদ যে আমার শিষ্যদের মধ্যে গুণীদের অন্যতম রেজা হাসমত কাজে ফিরেছেন। ওর মতো মেধাবী নির্মাতাকে ব্যস্ত দেখলে নিজের কাছেও ভালো লাগে। আমি দেশে থাকলে অবশ্যই তার সেটে যেতাম, যেহেতু দেশে নেই তাই ওর ছবির জন্য আমার প্রার্থনা থাকলো। 

দীর্ঘদিন পর লাইট-ক্যামেরা-অ্যাকশন বলতে পেরে উচ্ছ্বসিত স্বয়ং রেজা হাসমতও। এজন্য তিনি সংকট উত্তরণে ভূমিকা নেওয়া শাপলা মিডিয়ার সেলিম খানকে ধন্যবাদ জানান। একই সঙ্গে সহকর্মী পরিচালক শাহীন সুমনের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এদিকে বিভিন্ন সেট থেকে টেকনিশিয়ানসরা আজকালের খবরকে জানিয়েছেন, অন্যান্য সেটেও কাজ চলছে সমানতালে, তবে রেজা হাসমতের কাজের ধরনটাই বলে দেয় তিনি এহতেশাম-আজিজুর রহমানের যোগ্য সহকারী ছিলেন। তিনি কলা-কুশলীদের থেকে শতভাগ আদায় করে নিচ্ছেন। এ ছবি দিয়ে বিপাশা তার জাত চেনাবেন বলেও তাদের অভিমত।

বিপাশার মতও একই, তিনি বলেন, রেজা স্যার আমার ভেতরের আমিকে বের করে আনছেন; যা আমি ইতিপূর্বে কাউকে দেখিনি। আমি যা ডেলিভারি দিতাম তাতে সবাই খুশি থাকতো। এতে করে এক ধরনের সীমাবদ্ধতা তৈরি হয়েছিলো আমার মধ্যে কিন্তু রেজা হাসমত স্যার বুঝিয়ে দিলেন আমি আরও বেটার কিছু দিতে পারি। আমি কৃতজ্ঞ স্যারের কাছে।
প্রয়াত সালমান শাহ ও শাবনূর অভিনীত শেষ ছবি ছিল প্রেম পিয়াসী। ছবিটি পরিচালনা করেছিলেন রেজা হাসমত

প্রয়াত সালমান শাহ ও শাবনূর অভিনীত শেষ ছবি ছিল প্রেম পিয়াসী। ছবিটি পরিচালনা করেছিলেন রেজা হাসমত

এ ব্যাপারে রেজা হাসমতের বক্তব্য, এটা আমার জন্য চ্যালেঞ্জের। যেহেতু আল্লাহর রহমতে অনেকদিন পর শুরু করলাম, তাই শতভাগ দিয়েই কাজটা শেষ করে দর্শকের কাছে উপস্থাপন করতে চাই।

চাপ অনুভব করছেন কিনা জানতে চাইলে সালমান শাহ অভিনীত প্রেম পিয়াসীর এই নির্মাতা জানান, এক প্রকার প্রচ্ছন্ন চাপ আছে, তবে সেটা নির্মাণে নয় বরং দর্শক চাইবে প্রেম পিয়াসীকে ভাঙতে পারি কি না তা দেখতে। এতটুকু বলি যে বিপাশাকে দর্শক দেখেছে, এ ছবির মধ্য দিয়ে দর্শক ভিন্ন বিপাশাকে দেখবে।

রেজা হাসমত তার ক্যারিয়ারে ‘প্রেম পিয়াসী’ ছাড়াও ‘গৃহবধূ’ এবং ‘বিষের বাঁশী’ নির্মাণ করেছেন।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com