ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২১ এপ্রিল ২০২১ ● ৮ বৈশাখ ১৪২৮
ই-পেপার   বুধবার ● ২১ এপ্রিল ২০২১
শিরোনাম: আগস্ট- সেপ্টেম্বরের আগে টিকা রপ্তানি করতে পারবে না ভারত: আশঙ্কা বিশেষজ্ঞদের       হেফাজতের আশার গুড়ে বালি: অসুস্থতার ভান       খালেদা জিয়ার শরীরে ব্যথা নেই, ২-৩ দিন পর ফের পরীক্ষা       বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু        রাশিয়া বাংলাদেশে করোনা টিকা উৎপাদনের প্রস্তাব দিয়েছে: মোমেন       ইন্দোনেশিয়ায় আঘাত হেনেছে শক্তিশালী ভূমিকম্প       লকডাউনে যুবকের সঙ্গে ধস্তাধস্তি করা সেই এসআই ক্লোজড      
ইউনানী আয়ুর্বেদিক চিকিৎসক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন
ইউনানী বোর্ডে সদস্য নির্বাচনে অনিয়মের অভিযোগ
নিজস্ব প্রতিবেদক
Published : Sunday, 28 February, 2021 at 6:20 PM

বাংলাদেশ ইউনানী আয়ুর্বেদিক বোর্ডের সদস্য নির্বাচন ২০২০-এর নির্বাচনে দুর্নীতি-জালিয়াতি এমনকি মৃত ব্যক্তি ও প্রবাসীদের ভোট নেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ইউনানী আয়ুর্বেদিক চিকিৎসক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। 

রবিবার সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সাত বিভাগের ১২ জন প্রার্থীর পক্ষে কবিরাজ মোস্তফা নওশাদ জাকী লিখিত বক্তব্যে এই অভিযোগ তোলেন সংবাদ সম্মেলনে। হাকীম আব্দুল হাই, হাকীম আক্তার হোসেন, হাকীম মিয়া ফয়েজ, হাকীম রেজাউল করিমসহ বিভাগীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বাংলাদেশ ইউনানী আয়ুর্বেদিক বোর্ডের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অতিরিক্ত সচিব মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগের বিষয়ে তাদের কাছে তালিকা চাওয়া হয়েছিল। ওই তালিকার ভিত্তিতে তাদের বাতিল করা হয়েছে। আর একাধিক ভোটার যেগুলো ছিল, তাদের দুটি গ্রুপের মধ্যে একটি রেখে অন্যটি বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

লিখিত বক্তব্যে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ইউনানী আয়ুর্বেদিক বোর্ডের পরিচালনা পর্ষদ প্রতি পাঁচ বছর অন্তর অন্তর রেজিস্ট্রার্ড ইউনানী আয়ুর্বেদিক চিকিৎসকদের ভোটে নির্বাচিত হন। প্রতি বিভাগ থেকে একজন ইউনানী ও একজন আয়ুর্বেদিক সদস্য নির্বাচিত হন। ভোটারদের কাছে ফেরত খামসহ ডাকযোগে ব্যালট পেপার পাঠানো হয়। আর নির্ধারিত সময়ের মধ্যে পোস্ট অফিসের মাধ্যমে পচ্ছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে থাকেন। যা গত ৭ থেকে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত ভোট প্রদান চলে। আর ২৫ ফেব্রুয়ারি ভোট গণনা করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে বলা হয়, নির্দিষ্ট সময়ের মধ্যে ভোটারদের কাছে ব্যালট পেপার পৌঁছানো এবং ব্যালট পেপারটি ফিরতি খামে বোর্ডে পৌঁছানো শতভাগ সম্ভব হয়নি। তার কারণ ২৫ তারিখের পরও অনেক ভোটার ব্যালট পেপার পাননি। আবার ২৪ তারিখের আগে অনেকে পেলেও তাদের ব্যালটসহ ফিরতি খাম নির্ধাধিত সময়ে পৌঁছেনি। আবার ভোট গণনায় অস্বচ্ছতার মধ্যে বোর্ডে সিসি ক্যামেলা থাকলেও যেখানো গণনা করা হয়েছে সেখানে সিসি ক্যামেরা ছিল না। আবার ব্যালট পেপার বোর্ডের কোন কর্মচারী বা কোন কর্মকর্তা রিসিভ করেছেন বা ভোট বাক্সে খামগুলো কে রেখেছেন তার কোনো স্পষ্ট উল্লেখ নেই। আবার অনেক এলাকায় মৃত ব্যক্তিকে ভোটার দেখানো হয়েছে এবং ভোট সংগ্রহ করা হয়েছে। শুধু তাই নয়, বিদেশে অবস্থানকারী অনেকের ভোট দেশের ঠিকানা থেকে সংগ্রহ করা হয়েছে। যা জালিয়াতি ও অনিয়ম। তার প্রমান হিসেবে হাকীম মোঃ নুরু মুত্তাকিন আমেরিকা প্রবাসী হলেও তার ভোট কাস্ট করা হয়েছে। আর হাকীম কাওসার আহমদ মধ্যপ্রাচ্য প্রবাসে থাকলেও তার ভোট কাস্ট করা হয়েছে। আবার ৮ জন মৃত ব্যক্তির ভোট কাস্ট করা হয়েছে। 

আজকালের খবর/এএসএস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com