ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ৪ মার্চ ২০২১ ● ২০ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ৪ মার্চ ২০২১
শিরোনাম: এইচ টি ইমাম আর নেই       জরুরি ভিত্তিতে সাড়ে ৫ লাখ টন চাল আমদানির অনুমোদন       ভুয়া এনআইডি: ইসির ৪৪ জন বরখাস্ত       জয়শঙ্কর আসছেন আজ       খালেদার আবেদন পরীক্ষা-নিরীক্ষায়       লোকসানের তলানিতে ফার্স্ট ফাইন্যান্স: ফেঁসে যাচ্ছেন এমডি তুহিন রেজা       যে কারণে ফের বাড়ছে করোনা       
পৌর নির্বাচন
চতুর্থ ধাপেও নৌকার জয়জয়কার
নিউজ ডেস্ক
Published : Sunday, 14 February, 2021 at 9:06 PM, Update: 15.02.2021 5:13:05 PM

চতুর্থ ধাপে অনুষ্ঠিত ৫৫ পৌরসভায় অনুষ্ঠিত ভোটেও আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা বেশিরভাগ মেয়র পদে জয়ী হয়েছেন। রাতে এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৭টি পৌরসভায় নৌকার প্রার্থীরা বেসরকারিভাবে জয়ী হয়েছেন। বিএনপির একজন আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে চারজন জয়ী হয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

ময়মনসিংহের ফুলপুর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শশধর সেন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ছয় হাজার ৪৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী মো. রাকিবুল হাসান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন তিন হাজার ৭১৩ ভোট।

সিলেটের কানাইঘাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী লুৎফুর রহমান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে তিন হাজার ৮২৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোহেল আমিন জগ প্রতীকে পেয়েছেন তিন হাজার ৬৮৬ ভোট। এছাড়া নারিকেল গাছ প্রতীক নিয়ে অপর স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন পেয়েছেন তিন হাজার ৬৩ ভোট।

নেত্রকোনা পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলাম খান বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ২৯ হাজার ১২৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল মামুন খান রনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন নয় হাজার ৭৩৯ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলী পেয়েছেন এক হাজার ৭৮২ ভোট। বিজয়ী মো. নজরুল ইসলাম খান বর্তমান মেয়র এবং জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। এ নিয়ে তৃতীয়বার মেয়র হলেন তিনি।

লালমনিরহাটের পাটগ্রাম পৌরসভায় আওয়ামী লীগ প্রার্থী রাশেদুল ইসলাম সুইট বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে  পেয়েছেন ১২ হাজার ৬১১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোস্তফা সালাউজ্জামান ওপেল ধানের শীষ প্রতীকে পেয়েছেন দুই হাজার ২২১ ভোট।

ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন দুই হাজার ৯৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোকাররম হোসাইন পেয়েছেন দুই হাজার ৩৬৯ ভোট।

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ মুনিরুল ইসলাম। তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৫ হাজার ৭৪১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ওজিউল ইসলাম (ওজুল মিঞা) ধানের শীষ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন নয় হাজার ৯৯৯।  এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী আফজাল হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৪২ ভোট।

পটুয়াখালী কলাপাড়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিপুল হাওলাদার বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।  তিনি নৌকা প্রতীকে তিন হাজার ৬৫৯ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী  দিদার উদ্দীন আহমেদ মাসুম জগ প্রতীকে পেয়েছেন তিন হাজার ২০৫ ভোট। এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী হাজী হুমায়ুন সিকদার ধানের শীষ প্রতীকে এক হাজার ৬০১ ও সেলিম মিয়া হাতপাখা প্রতীকে ৬৬৯ ভোট পেয়েছেন। বিপুল হাওলাদার এর আগেও কলাপাড়া পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেছেন। 

টানা চতুর্থবারের মতো বাগেরহাট পৌরসভার মেয়র হলেন আওয়ামী লীগের প্রার্থী খান হাবিবুর রহমান। তিনি নৌকা প্রতীকে ১৮ হাজার ৮৯৪ ভোট পেয়ে তিনি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী সাইদ নিয়াজ হোসেন শৈবাল ধানের শীষ প্রতীকে ৩৩৯ ভোট পেয়েছেন। 

খাগড়াছড়ির মাটিরাঙা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী মো. শামসুল হক বেসরকারিভাবে দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পাঁচ হাজার ৭২৫ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এমএম জাহাঙ্গীর আলম পেয়েছেন তিন হাজার ৭৮০ ভোট।

সাতক্ষীরা পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত প্রার্থী তাজকিন আহমেদ চিশতী। তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৮৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নাসিম ফারুক খান মিঠু নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ২২১ ভোট। এছাড়া নৌকা প্রতীকের শেখ নাসেরুল হক ১৩ হাজার ৫০, হাতপাখা প্রতীকের এসএম মুস্তাফিজুর রউফ এক হাজার ৬৭৯ ভোট ও জগ প্রতীকের নুরুল হুদা দুই হাজার ৮৮৮ ভোট পেয়েছেন। 

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) রেজাউল করিম স্বপন বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি  নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৯৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ দলীয় প্রার্থী মো. মোফাজ্জল হোসেন নৌকা প্রতীকে পেয়েছেন নয় হাজার ৫৯০ ভোট।

বান্দরবানে পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ইসলাম বেবী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।  তিনি নৌকা প্রতীকে নয় হাজার ৫৬১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মোহাম্মদ জাবেদ রেজা ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন চার হাজার ৫৩৩ ভোট। 

হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম রুবেল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।  তিনি নৌকা প্রতীকে ছয় হাজার ৮৩৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী নাজিম উদ্দিন শামসু ধানের শীষ প্রতীকে পেয়েছেন তিন হাজার ৪৪৫ ভোট।

রাজশাহীর তাহেরপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ১০ হাজার ৮৩৯টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আ ন ম সামসুর রহমান মিন্টু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০৩টি ভোট।

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম মেজবাহ উদ্দিন মেজু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৫২৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবি আব্দুল্লাহ নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ৪৫৪ ভোট।  এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী সাহেদ আলী পটু ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৮৭ ভোট।

আখাউড়া পৌরসভার মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত তাকজিল খলিফা বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ১৪৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে মো. জয়নাল আবেদীন আব্দু পেয়েছেন ৭৭৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল হক ভূঁইয়া নারিকেল গাছ প্রতীকে ৫৯৫ ভোট ও মো. শফিকুল ইসলাম মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ২১১ ভোট। 

রাঙ্গামাটি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ২২ হাজার ৮০৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মামুনুর রশীদ মামুন পেয়েছেন ছয় হাজার ৯৩৫ ভোট।

চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত রফিকুল ইসলাম রফিক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ১৩ হাজার ৯১৭ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মনোনীত প্রার্থী শাহাজাহান কবীর ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭৭৬ ভোট।

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসান কাদির গনু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি  নৌকা প্রতীকে সাত হাজার ৬৫২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম সবেদ আলী মোবাইল প্রতীকে পেয়েছেন ছয় হাজার ১২৩ ভোট। আর বিএনপির মনোনীত প্রার্থী সাবেক মেয়র মীর মহিউদ্দিন ধানের শীষ প্রতীকে পেয়েছেন তিন হাজার ১৫৮ ভোট।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com