ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ৩ মার্চ ২০২১ ● ১৯ ফাল্গুন ১৪২৭
ই-পেপার   বুধবার ● ৩ মার্চ ২০২১
শিরোনাম: করোনা কেড়ে নিল প্রখ্যাত পপ শিল্পী জানে আলমের প্রাণ        হবিগঞ্জে এবার অস্ত্রের সন্ধানে বিজিবি, অভিযান চলছে       কূটনীতিকদের একহাত নিলেন হাছান মাহমুদ       দুই সপ্তাহের মধ্যে সবচেয়ে কম টিকাদান আজ       জয়শঙ্কর ঢাকা আসছেন বৃহস্পতিবার       সস্ত্রীক টিকা নিলেন ফখরুল       শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী অভিনেত্রী লিলি চৌধুরীর চির বিদায়      
ক্র্যাবের আইন উপদেষ্টা মনোনয়ন অনুষ্ঠানে নজিবুল্লাহ হিরু
‘রিপোর্ট সত্য হলে কোনো আইনই সাংবাদিককে আটকাতে পারবেনা’
নিজস্ব প্রতিবেদক
Published : Saturday, 13 February, 2021 at 8:22 PM

বাংলাদেশ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেছেন, রিপোর্ট সত্য হলে কোনো আইনই সাংবাদিককে আটকাতে পারবেনা। তবে শুধুমাত্র হাইলাইটস হওয়ার জন্য যেনো রিপোর্ট না হয়, সে বিষয়ে সচেতন হতে হবে।  

শনিবার বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)’র সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) আয়োজিত ‘ক্র্যাবের আইন উপদেষ্টা মনোনয়ন’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্র্যাব সভাপতি মিজান মালিক। পরিচালনা করেন ক্র্যাবের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী।

এ সময় ক্র্যাবের নবনিযুক্ত দুই আইন উপদেষ্টা অ্যাডভোকেট খন্দকার মো. গোলাম কিবরিয়া জোবায়ের এবং অ্যাডভোকেট আজিজুর রহমান দুলু’র হাতে ‘আইন উপদেষ্টা মনোনয়নপত্র’ তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। এর আগে অতিথিবৃন্দকে ফুল দিয়ে স্বাগত জানান ক্র্যাব নেতৃবৃন্দ। এছাড়া ক্র্যাবের পক্ষ থেকে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টা ও প্রধান অতিথিকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরু বলেন, আমাদের আইনের জগতের সঙ্গে সাংবাদিকতার তেমন দূরত্ব নেই। ক্র্যাবের এই আইন উপদেষ্টা নিয়োগের ফলে সামনের দিনগুলোতে আপনাদের দায়িত্ব পালন আরো সহজ হবে। আইনজীবীরা সবসময় আপনাদের পাশে থাকবে, সেই ভরসা দিয়ে যাচ্ছি। তিনি বলেন, রিপোর্ট এমনভাবে উপস্থাপন করবেন যেনো এর মধ্যে আমরা ম্যাটারিয়ালস খুজে পাই। সাংবাদিকতা করতে গিয়ে শুধুমাত্র বাহবার খাতিরে সত্যকে মিথ্যা বা মিথ্যাকে যেনো সত্য না বলা হয় সেদিকে নজর রাখতে ক্র্যাব নেতৃবৃন্দের প্রতি আহবান জানান তিনি।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টার বিষয়ে ক্র্যাব সভাপতি মিজান মালিক বলেন, আজ থেকে আমাদের পরিবারে আরো দুজন সদস্য যুক্ত হলেন। আরো আইনজীবী নিয়োগের প্রয়োজন দেখা দিলে তাদের পরামর্শক্রমে বিবেচনা করা হবে। 

ক্র্যাব সভাপতি উপস্থিত অতিথিবৃন্দ এবং সদস্যদের ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা চাইবো সেবা, আমরা কাউকে কষ্ট দিতে চাইবো না।

এছাড়া বক্তব্য প্রদানকালে ক্র্যাব সদস্যরা ক্র্যাব কার্যনির্বাহী কমিটি-২০২১ এর এমন উদ্যোগের প্রশংসা করে সন্তোষ প্রকাশ করেন। তারা নবনিযুক্ত আইন উপদেষ্টাদের স্বাগত জানান। 

অন্যদিকে স্ব-স্ব বক্তব্যে নবনিযুক্ত দুই আইন উপদেষ্টাও এ উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্র্যাব কার্যনির্বাহী কমিটির প্রতি কৃতজ্ঞতা ও সন্তোষ প্রকাশ করে বলেন, আজ থেকে ক্র্যাব পরিবারে যুক্ত হতে পেরে আমরা খুশি। পূর্ব অভিজ্ঞতা তুলে ধরে তারা বলেন, অতীতে এ ধরনের কোন সংগঠন এ ধরনের কোন উদ্যোগ নেয়নি। ক্র্যাবের এই নব উদ্যোগ নবদিগন্তের সূচনা করবে বলে আমাদের প্রত্যাশা।

এ ছাড়া বক্তব্য রাখেন, ক্র্যাবের উপদেষ্টা শেখ নজরুল ইসলাম, ক্র্যাবের সহ-সভাপতি নিত্য গোপাল তুতু, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক জামিউল আহসান শিপু, ক্র্যাবের সাবেক দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম রাজী, ক্র্যাব সদস্য আলী আজম প্রমুখ।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com