ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ৪ মার্চ ২০২১ ● ২০ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ৪ মার্চ ২০২১
শিরোনাম: এইচ টি ইমাম আর নেই       জরুরি ভিত্তিতে সাড়ে ৫ লাখ টন চাল আমদানির অনুমোদন       ভুয়া এনআইডি: ইসির ৪৪ জন বরখাস্ত       জয়শঙ্কর আসছেন আজ       খালেদার আবেদন পরীক্ষা-নিরীক্ষায়       লোকসানের তলানিতে ফার্স্ট ফাইন্যান্স: ফেঁসে যাচ্ছেন এমডি তুহিন রেজা       যে কারণে ফের বাড়ছে করোনা       
কবি আহমদ আখতার আর নেই
নিউজ ডেস্ক
Published : Friday, 5 February, 2021 at 8:07 PM

জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সদস্য কবি সৈয়দ মুহম্মদ আখতারুজ্জামান আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। তিনি আহমদ আখতার হিসেবে পরিচিত ছিলেন।

শুক্রবার বিকাল সাড়ে ৪টায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি কালজয়ী কবি ফররুখ আহমদের ছেলে। আহমদ আখতার দৈনিক নয়া দিগন্তের সিনিয়র সাব-এডিটর ছিলেন। এর আগে তিনি দৈনিক সংগ্রাম ও বাংলাদেশ সংবাদ সংস্থায় সাব-এডিটর হিসেবে কাজ করেছেন।

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় বলেন, সিনিয়র সাংবাদিক-কবি আহমদ আখতার বেশ কিছু দিন ধরে ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোকাহত।

পারিবারিক সূত্র জানায়, শুক্রবার বিকালে পূর্ব রামপুরায় নিজের বাসায় শ্বাসকষ্টসহ মারাত্মক অসুস্থ হয়ে পড়লে নিকটস্থ বেটার লাইফ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিকাল সাড়ে ৪টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এর আগে কবি-সাংবাদিক আহমদ আখতার গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি গণস্বাস্থ্য হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরে তাকে বাসায় নেওয়া হয়। বেশ কিছু দিন ধরে ডায়াবেটিস ও কিডনি জটিলতায় ভুগছিলেন।

কবি আহমদ আখতারের পুত্র সৈয়দ আরিফ আহমেদ জানিয়েছেন, আগামীকাল শনিবার বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবে তার নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। পরে রাজধানীর জুরাইন কবরস্থানে মায়ের পাশে তাকে দাফন করা হবে।

প্রসঙ্গত, ফররুখ আহমদের ছেলে-মেয়ে ১১ জন। তারা হলেন- সৈয়দা শামারুখ বানু, সৈয়দা লালারুখ বানু, সৈয়দ আবদুল্লাহেল মাহমুদ, সৈয়দ আবদুল্লাহেল মাসুদ, সৈয়দ মনজুরে এলাহি, সৈয়দা ইয়াসমিন বানু, সৈয়দ মুহম্মদ আখতারুজ্জামান (আহমদ আখতার), সৈয়দ মুহম্মদ ওয়হিদুজ্জামান, সৈয়দ মুখলিসুর রহমান, সৈয়দ খলিলুর রহমান ও সৈয়দ মুহম্মদ আবদুহু।

আহমদ আখতারের প্রকাশিত কাব্যগ্রন্থ-অবিরাম গ্রামোফোন। প্রকাশক, বাংলা সাহিত্য পরিষদ মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com