ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ৩ মার্চ ২০২১ ● ১৯ ফাল্গুন ১৪২৭
ই-পেপার   বুধবার ● ৩ মার্চ ২০২১
শিরোনাম: করোনা কেড়ে নিল প্রখ্যাত পপ শিল্পী জানে আলমের প্রাণ        হবিগঞ্জে এবার অস্ত্রের সন্ধানে বিজিবি, অভিযান চলছে       কূটনীতিকদের একহাত নিলেন হাছান মাহমুদ       দুই সপ্তাহের মধ্যে সবচেয়ে কম টিকাদান আজ       জয়শঙ্কর ঢাকা আসছেন বৃহস্পতিবার       সস্ত্রীক টিকা নিলেন ফখরুল       শহীদ বুদ্ধিজীবী মুনীর চৌধুরীর স্ত্রী অভিনেত্রী লিলি চৌধুরীর চির বিদায়      
অ্যান্ড্রোয়েড টিভি বক্সের ব্যবহার
মুস্তাফিজুর রহমান হেলাল
Published : Sunday, 31 January, 2021 at 7:48 PM, Update: 31.01.2021 8:01:49 PM

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম হলো অ্যান্ড্রোয়েড। শুরুতে শুধু মোবাইলের জন্য এটি ডেভেলপ করা হলেও বর্তমানে ঘরি থেকে টিভি পর্যন্ত প্রায় প্রতিটি নিত্য ব্যবহার্য ডিভাইসেই এটির ব্যবহার লক্ষ্য করা যায়। অ্যান্ডোয়েট মানুষের জীবনযাত্রাকে করে তুলেছে আরো বেশি সহজ ও স্বাচ্ছন্দ্যময়। সেই সুবাধেই কম-বেশি আমরা সকলেই অ্যান্ড্রোয়েড টিভি বক্সের সাথে পরিচিত।

 

অ্যান্ড্রোয়েড টিভি বক্স দিয়ে কি করা যাবে?  

অ্যান্ড্রোয়েড টিভি হলো অ্যান্ড্রোয়েড অপারেটিং সিস্টেম দ্বারা চালিত এক ধরনের স্মার্ট টিভি যাতে আপনারা প্রায় সকল ধররেন স্মার্ট সুবিধা পাবেন। যেমন- ইন্টারনেট ব্রাউজিং, ইউটিউব, নেটফিক্স, যে কোনো ওয়েব ভিডিও, ফুল এইচডি মুভি দেখা, গেম খেলা কিংবা কিছু জনপ্রিয় অ্যান্ড্রোয়েড অপ্লিকেশনও চালাতে পারবেন। অ্যান্ড্রোয়েড টিভিগুলো সচারচর টিভিগুলো থেকে অনেক বেশি ফিচার্স সমৃদ্ধ হওয়ায় এটির দাম তুলনামূলক অনেক বেশি হয়ে থাকে। তাই হুট করেই ঘরের টিভিটি বদলে ফেলা যায় না আর তাদের জন্যই রয়েছে অ্যান্ড্রোয়েড টিভি বক্স সুবিধা।

 

অ্যান্ড্রোয়েড বক্স কীভাবে কাজ করে

অ্যান্ড্রোয়েড টিভি বক্স একটি সাধারণ টিভিতে ইনিস্টল করা হলে সেই বক্স থেকেই মূলত টিভিটি নিয়ন্ত্রিত হয়ে থাকে। টিভি বক্সের জন্য থাকবে সম্পূর্ণ আলাদা একটি রিমোট যা দ্বারা পুরো টিভিটি নিয়ন্ত্রণ করতে পারবেন। এখানে মূলত অ্যান্ড্রোয়েড টিভি বক্সে থাকা সিপিইউ সব কাজ করে থাকে আপনার সাধারণ টিভিটি এখানে শুধু মনিটরের ভূমিকা পালন করে থাকে।

 

অ্যান্ড্রোয়েড বক্সের দাম?

অ্যান্ড্রোয়েড টিভি বক্স হলো এমন একটি ডিভাইস যা কিনা সাধারণ টিভিকে অ্যান্ড্রোয়েড ফিচার্সসমৃদ্ধ টিভিতে পরিণত করতে পারে আর এটির দামও একটি পরিপূর্ণ অ্যান্ড্রোয়েড টিভি থেকে অনেক কম। যেমন- সাধারণত একটি পরপূর্ণ অ্যান্ড্রোয়েড টিভির দাম হয়ে থাকে ২৫-৬০ হাজার টাকা আর একটি টিভি বক্সের দাম মাত্র ১২০০-১০ হাজার টাকা। তাই আপনার ঘরে যদি অলরেডি একটি এইচডি কিংবা ফুল এইচডি টিভি থেকে থাকে এবং সেটি যদি এখনই চট করে পরিবর্তন করা না যায় তাহলে আপনার জন্য সেরা সমাধান হলো অ্যান্ড্রোয়েড টিভি বক্স। অ্যান্ড্রোয়েড বক্সের বর্তমান দাম জেনে নিতে পারবেন অনলাইন ওয়েবসাইট বিডিস্টল.কম থেকে। https://www.bdstall.com/


আজকালের খবর/এএসএস 

 

 

 

 

 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com