ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২০ এপ্রিল ২০২১ ● ৭ বৈশাখ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২০ এপ্রিল ২০২১
শিরোনাম: চট্টগ্রাম নগরীর চার এলাকাকে উচ্চ সংক্রমিত জোন ঘোষণা        গুমের ৯ বছর: ইলিয়াস আলীর অপেক্ষায় সিলেটবাসী       নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: ফখরুল       করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু       ৪৮ ঘণ্টা জ্বর না আসলে খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক       লাইভে এসে ক্ষমা চাইলেন নুর       মামুনুলের বিরুদ্ধে ঢাকায় ১৭ মামলা      
ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে চতুর্থ স্থানে মিরাজ, মোস্তাফিজ ৮ম
স্পোর্টস ডেস্ক
Published : Wednesday, 27 January, 2021 at 8:22 PM

মিরাজ এবং মোস্তাফিজ

মিরাজ এবং মোস্তাফিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজে বাংলাদেশের বোলারদের জয়জয়কার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ পারফর্ম করে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ বোলিংয়ের পুরস্কার পেলেন মেহেদী হাসান মিরাজ। বোলারদের ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বড় এক ‘লাফ’দিয়েছেন বাংলাদেশের এই অফ স্পিনার। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে ১৩ নম্বরে ছিলেন মিরাজ। ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচে সাত উইকেট নিয়ে সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন তিনি। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৯ ধাপ এগিয়ে এখন ৪ নম্বরে আছেন এই টাইগার স্পিনার। অর্জন করেছেন নিজের ক্যারিয়ার সেরা পয়েন্ট ৬৯৪।

র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্টের রেটিং পয়েন্ট ৭২২, অর্থাৎ বোল্টের সঙ্গে ২৮ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে মিরাজ। র‌্যাঙ্কিংয়ে বোল্টের পর আফগান স্পিনার মুজিব–উর–রহমান। ৭০৮ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় তিনি। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো বল করেন তিনি। ৭০০ রেটিং পয়েন্ট নিয়ে তিনে ভারতের পেসার যশপ্রীত বুমরা।

র‌্যাঙ্কিংয়ে উত্থান হয়েছে মোস্তাফিজেরও। বাঁহাতি এই ফাস্ট বোলার ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ৬ উইকেট নিয়ে এগিয়েছেন ১১ ধাপ। ১৯ নম্বর থেকে এক লাফে অষ্টম অবস্থানে উঠে এসেছেন এই বাঁহাতি পেসার। তার পয়েন্ট ৬৫৮। তার আগে থাকা অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজলউড দুই পয়েন্ট এগিয়ে আছেন।

অন্যদিকে সিরিজে ছয় উইকেট সংগ্রহ করে ৬২৯ পয়েন্ট নিয়ে ১৫ ধাপ এগিয়েছেন সাকিব আল হাসান। ১৩ নম্বরে অবস্থান করছেন তিনি। অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়েও শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব।

এছাড়া তিন ধাপ এগিয়েছেন ডানহাতি পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। তার বর্তমান পয়েন্ট ৪৯৬, যা তার ক্যারিয়ার সেরা।

৭২২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com