ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২০ এপ্রিল ২০২১ ● ৭ বৈশাখ ১৪২৮
ই-পেপার  মঙ্গলবার ● ২০ এপ্রিল ২০২১
শিরোনাম: চট্টগ্রাম নগরীর চার এলাকাকে উচ্চ সংক্রমিত জোন ঘোষণা        গুমের ৯ বছর: ইলিয়াস আলীর অপেক্ষায় সিলেটবাসী       নির্বিচারে আলেম-ওলামাদের গ্রেফতার করা হচ্ছে: ফখরুল       করোনায় সব রেকর্ড ভেঙ্গে ১১২ জনের মৃত্যু       ৪৮ ঘণ্টা জ্বর না আসলে খালেদা জিয়া শঙ্কামুক্ত: চিকিৎসক       লাইভে এসে ক্ষমা চাইলেন নুর       মামুনুলের বিরুদ্ধে ঢাকায় ১৭ মামলা      
গাজীপুরের সিটি মেয়র দায়িত্ব পালনে আন্তরিক: এলজিইডি মন্ত্রী
মাজহারুল ইসলাম, গাজীপুর
Published : Tuesday, 26 January, 2021 at 9:03 PM, Update: 26.01.2021 9:30:52 PM

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, মেয়র জাহাঙ্গীর আলম আমাকে গাজীপুর সিটি করপোরেশনের অনেকগুলো রাস্তা পরিদর্শনের ব্যবস্থা করেছেন। নির্মাণকাজ চলমান আছে। আমি দেখেছি সেখানে জনগণের সঙ্গে পরামর্শক্রমে তাদের সহযোগিতায় অনেক জায়গা প্রশস্ত করে রাস্তা নির্মাণ করা হচ্ছে। কিছুদিন আগে আমাদের এডিশনাল সেক্রেটারি মেজবাহ সাহেব পূর্বঘোষণা ছাড়াই এখানে পরিদর্শন করে গেছেন। গাজীপুরের মেয়র দায়িত্ব পালনে খুবই আন্তরিক। 

করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে গতকাল মঙ্গলবার তিনি এসব কথা বলেন। পরে মন্ত্রী রাজেন্দ্রপুরে এলজিইডি স্টেক ইয়ার্ড প্রাঙ্গণে নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং মন্ত্রী সেখানে একটি মাল্টার চারা রোপণ করেন। 
তিনি আরো বলেন, প্রকৌশলীরা যদিও বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া করে আসেন কিন্তু আমাদের যারা শ্রমিক হিসেবে কাজ করেন তাদের কোনো রকম প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ থাকে না। টেকসই নির্মাণকাজ করার জন্য প্রশিক্ষিত শ্রমিক ও প্রকৌশলী প্রয়োজন। সে কারণে তারা গুণগতমান নিয়ন্ত্রণ করা এবং কাজের পরিমাণ বেশি করা তাদের পক্ষে অনেক সময় সম্ভব হয়ে ওঠে না। নির্মাণকাজের জন্য প্রশিক্ষিত শ্রমিক ও প্রকৌশলী প্রয়োজন।

এ সময় উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, এলজিইডি’র প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খান, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, গাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, এলজিইডি গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের গাজীপুরের নির্বাহী প্রকৌশলী বিলকিস আক্তার, গাজীপুর সদর উপজেলা প্রকৌশলী মো. শাকিল হোসেন, গাসিকের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলগণ ও এলজিইডি’র অন্য কর্মকর্তারা।

আজকালের খবর/একে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com