ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৫ মার্চ ২০২১ ● ২১ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  শুক্রবার ● ৫ মার্চ ২০২১
শিরোনাম: কানেকটিভিটিতে লাভ দেখছে বাংলাদেশ       ভাঙলো ঘুম: যাচাই বাছাইয়ে চটজলদি        মাদ্রাসায় জাতীয় সংগীত গাওয়া বাধ্যতামূলক করার সুপারিশ       টিকা নিলেন প্রধানমন্ত্রী       এইচ টি ইমাম আর নেই       জরুরি ভিত্তিতে সাড়ে ৫ লাখ টন চাল আমদানির অনুমোদন       ভুয়া এনআইডি: ইসির ৪৪ জন বরখাস্ত      
রাজধানীতে পথচারীদের সচেতনায় ‘নিরাপদে চলি’র ক্যাম্পেইন
নিজস্ব প্রতিবেদক
Published : Tuesday, 26 January, 2021 at 6:01 PM

‘নিরাপদে চলি’র ক্যাম্পেইন

‘নিরাপদে চলি’র ক্যাম্পেইন

যত্রতত্র রাস্তা পারাপার, যাত্রী ওাঠানামা, ফুটপাত দখল, ট্রাফিক সিগনাল অমান্য গুরুত্বপূর্ণ এমন বিষয়গুলো নিয়ে বাস-পথচারীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ক্যাম্পেইন পরিচালনা করেছে ‘নিরাপদে চলি’ শীর্ষক সংগঠন।

গত শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘নিরাপদে চলি’ পথচারিদের মাঝে সতর্কতা সৃষ্টির লক্ষ্যে এয়ারপোর্ট রোড এবং সৈনিক ক্লাবের মোড় , এয়ারপোর্ট রোড এবং বনানী ১১ নম্বার মোড়ে দুইটি ক্যাম্পেইন করে। এতে ট্রাফিক পুলিশের সহযোগিতা ছিল অপরিসীম।

ক্যাম্পেইন পরিচালনা বিষয়ে সংগঠনের চেয়ারম্যান আলিম উল্ল্যাহ খোকন আজকালের খবরকে জানিয়েছেন, বেশির ভাগ মানুষ ফুট ওভার ব্রিজ ব্যবহারে রাজি নয়। বাসগুলি যত্রতত্র দাঁড়িয়ে যাত্রীদের উঠানামা করাচ্ছে, পর্যাপ্ত ফুটপাতের ব্যবস্থা নেই। ফলে গাড়ি থেকে নেমে দ্রুত ফুটপাতে উঠতে পারছে না কিনার ঘেঁষে পথচারীদের চলতে হচ্ছে, এতে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে পথচারীরা। 

এ অবস্থার পরিবর্তন হওয়া জরুরি উল্লেখ করে আলিম উল্ল্যাহ বলেন, ট্রাফিক পুলিশ যেমন তার ডিউটি পালন করছে অপরদিকে সেচ্ছাশ্রমে নিরাপদে চলি সংগঠনের কর্মীরাও অবস্থান পরিবর্তনে কাজ করে যাচ্ছে। তবে এর একটা স্থায়ী সমাধান হওয়া জরুরি। এজন্য এসব এলাকায় অন্তত এক মাস, প্রতিদিন ২/৩ টি মোবাইল টিম দরকার। সে সঙ্গে আইন প্রয়োগে আরও কঠোর হতে হবে, তাহলে বাস, পথচারী সবাই শৃঙ্খলায় ফিরবে। 

ক্যাম্পেইনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুগ্ম আহ্বায়ক হবিব রাজা, উপদেষ্টা ডালিম চৌধুরী, সদস্য সচিব সোফিক রহমান সুমন, সদস্য ফাজলে রাব্বি, এ আর রাজ, তাহমিনা ইসলাম আফিরন, এস এম মামুন প্রমুখ। 

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com