ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ৮ মার্চ ২০২১ ● ২৪ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  সোমবার ● ৮ মার্চ ২০২১
শিরোনাম: আন্তর্জাতিক নারী দিবস আজ       বঙ্গবন্ধু যে মুক্তির কথা বলেছেন তা পেতে হলে দুর্নীতি বন্ধ করতে হবে       নারীর স্বাবলম্বিতা বাড়ছে কমছে না শ্রম বৈষম্য       আট ইস্যুতে বাংলাদেশ-ভারত সচিব পর্যায়ের বৈঠক আজ       যেভাবে রক্ষা পেয়েছিল বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের রেকর্ড        প্রতারণার বড় প্ল্যাটফর্ম সাইবার: না জেনে সর্বস্ব যাচ্ছে অনেকের       স্বাস্থ্যে অনিয়ম-দুর্নীতি নজরদারীতেই দুদক       
প্রথম মার্কিন মুসলিম অ্যাটর্নি হচ্ছেন সায়মা
নিউজ ডেস্ক
Published : Tuesday, 26 January, 2021 at 2:24 PM

যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম অ্যাটর্নি হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন পাকিস্তানি বংশোদ্ভূত সায়মা মোহসিন।

তিনি মিশিগানের ডেট্রয়েটের বর্তমান অ্যাটর্নি ম্যাথু সিনডারের স্থলাভিষিক্ত হবেন।

স্থানীয় গণমাধ্যমের বরাতে ডন এমন খবর দিয়েছে। যুক্তরাষ্ট্রের প্রতিটি জেলার প্রধান কেন্দ্রীয় আইন প্রয়োগকারী কর্মকর্তা হলেন অ্যাটর্নিরা। এ ছাড়া দেওয়ানি মামলাগুলোতে যেখানে সরকার একটি পক্ষ, তাতেও যুক্ত থাকেন তারা।

মিশিগানের বহুল প্রচারিত পত্রিকা ডেট্রয়েট ফ্রি প্রেস জানিয়েছে, আগামী ২ ফেব্রুয়ারি নিজের দায়িত্ব বুঝে নেবেন ৫২ বছর বয়সী সায়মা মোহসিন।

পত্রিকাটি তাকে নিয়ে বলেছে, এশীয় বংশোদ্ভূত একজন অভিবাসী হিসেবে একটি গুরুত্বপূর্ণ পদে তিনি বৈচিত্র্য নিয়ে আসবেন। রাজ্যের পূর্বাঞ্চলের প্রধান আইন প্রয়োগকারী কর্মকর্তা হবেন তিনি।

এর আগে মার্কিন অ্যাটর্নি অফিসের সহিংস ও সংঘবদ্ধ অপরাধ ইউনিট, ড্রাগ টাস্কফোর্স, সাধারণ অপরাধ ইউনিট ও মার্কিন বিচার মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন সায়মা।

দ্য কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) জানিয়েছে, কোনো মুসলিম মার্কিন অ্যাটর্নি কিংবা ভারপ্রাপ্ত অ্যাটর্নির বিষয়ে তারা অবগত না।

মিশিগানে উল্লেখসংখ্যক মুসলমান রয়েছেন। বেশ কয়েকটি মসজিদও রয়েছে। স্থায়ী অ্যাটর্নি হিসেবে মনোনীত হতে সিনিটের অনুমোদন লাগবে সায়মা মোহসিনের।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com