ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ৫ মার্চ ২০২১ ● ২১ ফাল্গুন ১৪২৭
ই-পেপার  শুক্রবার ● ৫ মার্চ ২০২১
শিরোনাম: কানেকটিভিটিতে লাভ দেখছে বাংলাদেশ       ভাঙলো ঘুম: যাচাই বাছাইয়ে চটজলদি        মাদ্রাসায় জাতীয় সংগীত গাওয়া বাধ্যতামূলক করার সুপারিশ       টিকা নিলেন প্রধানমন্ত্রী       এইচ টি ইমাম আর নেই       জরুরি ভিত্তিতে সাড়ে ৫ লাখ টন চাল আমদানির অনুমোদন       ভুয়া এনআইডি: ইসির ৪৪ জন বরখাস্ত      
নির্বাচনী প্রচারণায় একাই সাহাবুদ্দিন
রেজাউল ইসলাম টিটু, বরগুনা
Published : Sunday, 24 January, 2021 at 9:13 PM

বরগুনা পৌরসভা নির্বাচনে নিজের প্রচারণার পোস্টার, লিফলেট বিতরণ, মাইকিং-ফেস্টুন নিয়ে রাস্তার মোড়ে দাঁড়িয়ে থাকা- সবকিছু একাই করছেন মেয়র প্রার্থী মোটর শ্রমিক সাহাবউদ্দিন। বরগুনা পৌরসভা নির্বাচনে একদিকে যেমন নৌকা প্রতীকের সমর্থকদের সঙ্গে আওয়ামী লীগের বিদ্রোহী প্রাথীর জগ প্রতীকের সমর্থকদের প্রতিদিন সংঘর্ষ হচ্ছে ঠিক এই সময় একক প্রার্থী শান্তিপূর্র্ণভাবে নিজের প্রচারণা চালাচ্ছেন নিবিঘ্নে। নির্বাচন কমিশন কর্তৃক প্রার্থিতা বাতিল হলেও উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পেয়ে মোবাইল ফোন প্রতীক নিয়ে তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন। 

বরগুনায় পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী মোটর শ্রমিক সাহাবুদ্দিন সওদাগার পৌর এলাকার খেটে খাওয়া মানুষের  প্রতিনিধিত্ব করতে তার মোবাইল ফোন প্রতীকে ভোট চেয়েছেন। গতকাল রবিবার দুপুরে পৌর-শহরের মীর গোলাম সরোয়ার সড়কে গণসংযোগ করেন এ স্বতন্ত্র প্রার্থী মোটর শ্রমিক সাহাবুদ্দিন। এ দিকে শেষ মুহূর্তে বরগুনা পৌর এলাকায়  সর্বত্র জমজমাট নির্বাচনী  প্রচার- প্রচারণা চলছে। 

মেয়র,সংরক্ষিত মহিলা এবং কাউন্সিলর  প্রার্থীরা  বরগুনা পৌর-শহরের জনসংযোগ, দোয়া মোনাজাত ও পোস্টার, ব্যানার,  লিফলেট, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভোট চেয়ে তাদের প্রচার-প্রচারণা চালাচ্ছেন। প্রথমে স্বতন্ত্র মেয়র প্রার্থী মোটর শ্রমিক সাহাবুদ্দিন সওদাগারের মনোনয়ন ফরম বাছ্ইাতে বাতিল করেন জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার। পরে হাইকোর্টে আপিল করে তার প্রার্থিতা ফিরে পান। মেয়র প্রার্থী সাহাবুদ্দিন প্রার্থিতা  ফিরে পেয়ে ২৩ দফা  নির্বাচনী ইজতেহার ঘোষণা করেছেন। বরগুনা পৌর-শহরে ২৬ হাজার ১২ ভোট রয়েছে। এদের মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৯২৭ এবং ১৩ হাজার ৮৫ মহিলা ভোটার রয়েছে।

সর্ব দক্ষিণের উপকূলীয় জেলা বরগুনা পৌর শহরে প্রায় ৬০ হাজার ৮৭৫ জন লোকের বসবাস। ১২ দশমিক ৯৬ বর্গকিলোমিটার আয়তনের এ পৌর সভায়  প্রচার-প্রচারণা করে পৌর-শহর চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনপি, ইসলামী আন্দোলন এবং স্বতন্ত্র প্রার্থীরা। মেয়র প্রার্থী মোটর শ্রমিক সাহাবুদ্দিন নিজের মাইকিং নিজেকে করতে দেখা গেছে। তিনি  দুর্নীতি মুক্ত, ক্ষুধা মুক্ত, দারিদ্র্য মুক্ত, পেশী শক্তি মুক্ত সমাজ গড়তে সকলে মোবাইল ফোন প্রতীকে ভোট প্রত্যাশী। সাহাবুদ্দিন প্রতিবেদককে জানান, খেটে খাওয়া মানুষের জন্য সরাসরি প্রতিনিধিত্ব করার নের্তৃত্ব স্থানে কোনো নেতা না থাকায় তিনি মেয়র পদে নির্বাচন করছেন। আমি দুর্নীতি মুক্ত, সমাজ গড়তে চাই। জনগুরুত্বপূর্ণ  সমস্যাগুলোতে প্রধান্য  দিয়ে পরিকল্পিত নগরায়ন গড়া আমার কাজ। 

সাহাবুদ্দিন আরো জানান, পৌর নাগরিকরা ন্যায্য অধিকার পায় না, ভালো নাগরিক সেবা পায় না। আমি সাহাবুদ্দিন তাদের সেবা দিতে পারব। এ জন্য আমাকে আমি এ পদে যোগ্য প্রার্থী বলে দাবি করছি।

মেয়র প্রার্থী মোটর শ্রমিক সাহাবুদ্দিনের পুরো নাম সাহাবুদ্দিন সওদাগার। তিনি শহরের বড়িয়াল পাড়ায় (শহীদ স্মৃতি সড়ক) এলাকায় পৌরসভার ২নং ওয়ার্ডের বাসিন্দা। সাহাবুদ্দিন পেশায় একজন মোটর শ্রমিক। তিনি অষ্টম শ্রেণি পর্যন্ত লেখা পড়া করেছেন। মাঝ বয়সি সাহাবুদ্দিনের মাথায় হালকা টাক, শ্যামলা গোলগাল চেহারা, সিমসাম শরীরে অধিকারী। তার নির্বাচনী প্রতীক ‘মোবাইল ফোন’। ৭ মেয়ে আর এক ছেলের জনক সাহাবুদ্দিন। ছেলে সিভিল প্রকৌশলী, একটি কোম্পানিতে কাজ করছে। দুই মেয়ে বিবাহিত। দুই মেয়ে সরকারি মহিলা কলেজে উচ্চমাধ্যমিক শিক্ষার্থী। তিন মেয়ে মাধ্যমিক শিক্ষার্থী। তার ইচ্ছা বরগুনা পৌরসভার মেয়র হওয়া।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com