ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১ ● ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার   বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১
শিরোনাম: করোনার টিকাদান কর্মসূচি উদ্বোধন       বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ লুৎফুল হক আর নেই       চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে       কিন্ডারগার্টেন খুলতে বাধা নেই ফেব্রুয়ারিতে সরকারি প্রাথমিক        চাল-পেঁয়াজের দাম বাড়ার নেপথ্যে মজুত- সিন্ডিকেট       অযোগ্য গাড়ি ও অদক্ষ চালকই সড়কে ঝুঁকি        পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জন কেরির ফোনালাপ      
২ লাখ প্রশিক্ষণ প্রাপ্ত যুব উদ্যোক্তাদের ঋণ দেওয়া হবে: ক্রীড়া প্রতিমন্ত্রী
মাজহারুল ইসলাম, গাজীপুর
Published : Thursday, 14 January, 2021 at 9:01 PM, Update: 14.01.2021 11:30:07 PM

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, যুবদের আত্মকর্মী হিসেবে গড়ে তুলার লক্ষে শহরের প্রাণ কেন্দ্রে আমরা একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র চালু করেছি। ইতোমধ্যে এ প্রশিক্ষণ কেন্দ্রর প্রশিক্ষণ প্রাপ্ত যুব উদ্যোক্তাদের ২৫ কোটি টাকার ওপরে ঋণ দেওয়া হয়েছে। আমরা ২ হাজার ৪৭ কোটি টাকা এদেশে যুবদেরকে আত্মকর্মী হিসেবে গড়ে তোলার লক্ষে ঋণ দিয়েছি। বিনা জামানতে ২ লাখ প্রশিক্ষণ প্রাপ্ত যুবককে  ৫ লাখ টাকা করে মুজিববর্ষ উপলক্ষে ঋণ দেওয়া হবে। 

বৃহস্পতিবার গাজীপুর শহরে শহীদ আহসান উল্লাহ মাস্টার যুব প্রক্ষিণ কেন্দ্রে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সমাপ্ত প্রশিক্ষণের সনদপত্র ও নতুন প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী এ সময় কম্পিউটার বেসিক, ইলেকট্রিক্যাল এন্ড হাউজওয়্যারিং, ইলেকট্রনিক্স, রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশনিং, পোশাক তৈরি, কৃষি বিষয়ক প্রশিক্ষণ, মোবাইল সার্ভিসিং, ফ্রি ল্যান্সিং, ওভেন সুইং এন্ড অপারেটিং, ওয়েল্ডিং মোট ১০টি বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন ঘোষণা করেন।

এছাড়া প্রতিমন্ত্রী আরো বলেন, মুজিব প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ২ কোটি ৬০ লাখ টাকা ঋণ দেওয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে আমরা ৪০টি জেলায় ৪০ হাজার  চালককে প্রশিক্ষণ দেওয়ার উদ্যোগ নিয়েছি। এবিষয়ে আগামী ১৯ জানুয়ারি একনেক সভায় ১০৩ কোটি টাকার অনুমোদন দিবেন প্রধানমন্ত্রী। কৃষি মন্ত্রনালয় যে সমস্ত কাজ করে আমরাও তা করার পরিকল্পনা করছি। যুবব্র্যান্ড, যুবশপ, যুব কিচেন করছি। উৎপাদিত পন্য সিজন ছাড়া যাতে কৃষকরা ন্যার্য মূল্য পায় তার ব্যবস্থা করছি। সাভারে ৬ একর জমির উপর যুব ভার্চুয়াল ইনিস্টিটিউট গড়ে তোলা হবে। 

অনুষ্ঠানে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- গাজীপুর মেট্রোপলিটন পুলিশ উপ-কমিশনার ইলতুৎ মিশ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. ওয়াজ উদ্দিন, গাজীপুর মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি সঞ্জিত কুমার মল্লিক। এছাড়া উপস্থিত ছিলেন গাজীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন- অর- রশীদ খান। 

আজকালের খবর/একে 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com