ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১ ● ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার   বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১
শিরোনাম: বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ লুৎফুল হক আর নেই       চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে       কিন্ডারগার্টেন খুলতে বাধা নেই ফেব্রুয়ারিতে সরকারি প্রাথমিক        চাল-পেঁয়াজের দাম বাড়ার নেপথ্যে মজুত- সিন্ডিকেট       অযোগ্য গাড়ি ও অদক্ষ চালকই সড়কে ঝুঁকি        পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জন কেরির ফোনালাপ       এখনই টিকা নিতে আগ্রহী ৩২% মানুষ      
জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ সঞ্চালনায় মিলন
আনন্দমেলা প্রতিবেদক
Published : Thursday, 14 January, 2021 at 7:03 PM

১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে সিনেমার সবচেয়ে সম্মানজনক আসর। এদিন আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ পদক।

শুধু পদক নয়, থাকছে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানও। আর এর পুরোটাই এবার মঞ্চে থেকে সরাসরি সামলাবেন দেশের অন্যতম ভার্সেটাইল অভিনেতা আনিসুর রহমান মিলন। সঙ্গে থাকছেন আশনা হাবিব ভাবনা।

জাতীয় পদক প্রদানের এই বিশেষ আয়োজনটি সঞ্চালনার সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত দুজনেই।

আনিসুর রহমান মিলন তার প্রতিক্রিয়ায় বলেন, ‘ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠান সঞ্চালনা করার সুযোগ পাওয়া অনেক সম্মানের বিষয়। বিশ্বাস করবেন কিনা জানি না, জীবনে নাটক-সিনেমায় অনেক অভিনয় করেছি। অনেক পুরস্কার পেয়েছি। জনপ্রিয়তাও কম পাইনি। কিন্তু এই উপস্থাপনার সুযোগটি আমার কাছে অন্য এক অনুভূতির জন্ম দিয়েছে। কারণ, আমি তো নিয়মিত উপস্থাপক নই। ফলে হঠাৎ এই প্রাপ্তিটি আমার জন্য অসামান্য। আমি সম্মানবোধ করছি।’

আনিসুর রহমান মিলন গত অক্টোবর থেকে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন। লম্বা সময় ছিলেন হাসপাতালে। এখনও পুরোপুরি সুস্থ নন। তার ভাষায়, ‘কাজ তো এখন করি না বললেই চলে। একদিন শুটিং করি তো ৪ দিন বিশ্রাম নিই। কারণ, আমাকে সুস্থ হতে হবে, বাঁচতে হবে। এসব মিলিয়ে খানিক ডিপ্রেশনেও ভুগছিলাম। কিন্তু এই উপস্থাপনার কথা শুনে আনন্দে ভরে উঠলো মনটা। এর জন্য আমি কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রীর দফতর ও বিটিভি’র মহাপরিচালক হারুন ভাইসহ সংশ্লিষ্ট সবার প্রতি; যারা আমাকে এই সম্মানটি দিয়েছেন।’

আনিসুর রহমান মিলন মনে করেন, ন্যাশনাল অ্যাওয়ার্ড প্রদানের অনুষ্ঠান মানে এর আর্কাইভ ভেল্যু অনেক।

দেশের অন্যতম এই চরিত্রাভিনেতা হাসপাতাল থেকে ফিরে সম্প্রতি একদিনের করে শুটিং করেছেন ‘মুক্তি’ ও ‘গাংচিল’ নামের দুটি ছবির। বাকি রয়েছে ‘ওস্তাদ’ ছবির কিছু কাজ। সেটিও দ্রুত শেষ করে সংশ্লিষ্টদের মুক্তি দিতে চাইছেন।

আনিসুর রহমান মিলনের অভিনয় জীবন শুরু হয় ৯০ দশকে মঞ্চনাটকের মাধ্যমে। ২০০৪ সালে তিনি সালাউদ্দিন লাভলু পরিচালিত ‘রঙের মানুষ’ ধারাবাহিকে অভিনয় করে তুমুল পরিচিতি পান। এরপর অসংখ্য জনপ্রিয় নাটকে অভিনয় করে মুগ্ধ করেছেন, যে যাত্রা অব্যাহত রেখেছেন এখনও।
২০০৫ সালে তার চলচ্চিত্রে অভিষেক হয় সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’-তে করিম শেখ নামে একটি ছোট চরিত্রে অভিনয়ের মধ্যে দিয়ে। এরপর ‘দেহরক্ষী’, ‘পোড়ামন’, ‘লালচর’, ‘রাজনীতি’সহ প্রায় ৩০টি চলচ্চিত্রে অভিনয় করেন বহুমাত্রিক চরিত্রে। এখানেও প্রশংসা মিলেছে প্রচুর, তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার মেলেনি এখনও।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com