ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১ ● ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার   বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১
শিরোনাম: বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ লুৎফুল হক আর নেই       চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে       কিন্ডারগার্টেন খুলতে বাধা নেই ফেব্রুয়ারিতে সরকারি প্রাথমিক        চাল-পেঁয়াজের দাম বাড়ার নেপথ্যে মজুত- সিন্ডিকেট       অযোগ্য গাড়ি ও অদক্ষ চালকই সড়কে ঝুঁকি        পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জন কেরির ফোনালাপ       এখনই টিকা নিতে আগ্রহী ৩২% মানুষ      
জনগণের আস্থা আছে বলেই উন্নয়নের ধারা অব্যাহত : প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 14 January, 2021 at 1:08 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণের আস্থা ও বিশ্বাস আছে বলেই দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পেরেছে তাঁর সরকার।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বয়স্কভাতা, বিধবা ও স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য শিক্ষা উপবৃত্তি মোবাইল আর্থিকপ্রতিষ্ঠানের মাধ্যমে উপকারভোগীদের কাছে প্রেরণ কার্যক্রম উদ্বোধনকালে প্রধানমন্ত্রী একথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী শুধু ভাতার ওপর নির্ভরশীল না হয়ে কর্মক্ষমদের সামর্থ্য অনুযায়ী কাজ করার তাগিদ দেন। পরে উপকারভোগীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে এ ধরনের গৃহহীন মানুষকে ঘর তৈরি করে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করি, ট্রেনিংয়ের ব্যবস্থা করি। বস্তিবাসীদের সাথে কথা বলি, সার্ভে করি এবং তাদের জিজ্ঞেস করি নিজেদের গ্রামে ফিরে গেলে পরে ঘর বানিয়ে দিলে যাবে কিনা। আমরা ঘর তৈরি করে দেওয়া, বিনা পয়সায় ছয় মাসের খাবারের ব্যবস্থা করা এবং তাদের কিছু টাকা দিয়ে, ট্রেনিং দিয়ে সেভাবে তাদের পুনর্বাসনের ব্যবস্থা করা। যাদের ভিটেমাটি আছে, টাকা নেই ঘর করার, তাদের নামে গৃহায়ণ তহবিল নামে একটি তহবিল করে দেই।’

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com