ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১ ● ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার   বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১
শিরোনাম: বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সৈয়দ লুৎফুল হক আর নেই       চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে       কিন্ডারগার্টেন খুলতে বাধা নেই ফেব্রুয়ারিতে সরকারি প্রাথমিক        চাল-পেঁয়াজের দাম বাড়ার নেপথ্যে মজুত- সিন্ডিকেট       অযোগ্য গাড়ি ও অদক্ষ চালকই সড়কে ঝুঁকি        পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জন কেরির ফোনালাপ       এখনই টিকা নিতে আগ্রহী ৩২% মানুষ      
করোনায় বিএনপির সাবেক সাংসদের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 14 January, 2021 at 12:42 PM

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন সরকার মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার সকাল ৭টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর।

বিএনপির চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমজাদ হোসেনের মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব গভীর শোক জানিয়ে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

শায়রুল কবির খান বলেন, আজ দুপুর ১২টায় আমজাদ হোসেনের মরদেহ অ্যাম্বুলেন্সে করে সড়কপথে সৈয়দপুর নিয়ে যাওয়া হবে এবং আগামীকাল শুক্রবার বাদ জুমা পাটোয়ারীপাড়া মকবুল হোসেন কলেজ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

আমজাদ হোসেন স্ত্রী ও একমাত্র ছেলে রিয়াদ হোসেন সরকার রানাসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-গ্রামবিষয়ক সম্পাদক। তিনি ১৯৯০ সালে দ্বিতীয় উপজেলা পরিষদ নির্বাচনে সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। ১৯৯২ সালে অনুষ্ঠিত পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে পৌর মেয়র ছিলেন। ২০০১ সালে অনুষ্ঠিত অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ আংশিক) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ২০১০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত পৌর নির্বাচনে ফের মেয়র নির্বাচিত হয়ে টানা দুই মেয়াদে মেয়র ছিলেন তিনি। আগামী ১৬ জানুয়ারি শনিবার অনুষ্ঠিতব্য সৈয়দপুর পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ছিলেন আমজাদ হোসেন সরকার।

আমজাদ হোসেন সরকার দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, ফুসফুস ও কিডনি সমস্যায় ভুগছিলেন। তিনি সর্বশেষ নিউমোনিয়া ও কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছিলেন। তিনি রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com