ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১ ● ৮ মাঘ ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১
শিরোনাম: এটি আমেরিকানদের দিন: বাইডেন       ইতিহাস গড়ে শপথ নিলেন বাইডেন-কমলা       বাইডেনের শপথ অনুষ্ঠান শুরু       চট্টগ্রামের বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা দুয়েক দিনের মধ্যে: হানিফ       প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবার       কিছুক্ষণ পর শপথ নেবেন জো বাইডেন       সড়কে প্রাণ হারালেন চিত্রগ্রাহক রাহাত      
তুর্কি বালিকার ‘এলিফ’র অশ্রুঝরা গল্প
আনন্দমেলা প্রতিবেদক
Published : Wednesday, 13 January, 2021 at 7:35 PM

তুরস্কের এক দুঃখী বালিকার অশ্রুঝরা গল্প ‘এলিফ’। নানা চড়াই-উতরাই পেরিয়ে নিজ বাড়িতেই যাকে আশ্রিতার পরিচয়ে বাঁচতে হয়। একদিকে আশ্রিতা এলিফের বেঁচে থাকার লড়াই, অন্যদিকে নিষ্ঠুর সৎবাবা বেইসেলের সংসারে মা মেলেকের জীবন সংগ্রামই এই সিরিজের মূল উপজীব্য।

গল্পে দেখা যাবে, মেয়েটি তার মায়ের গর্ভে আসতেই যেন দুর্ভাগ্য নিয়ে এসেছে। পারিবারিক আভিজাত্যের অহমিকা এবং শত্রুতার জেরেই এলিফের দাদি তার বাবা-মায়ের বিয়ে মেনে নেয় না। শাশুড়ির হুমকির মুখে অন্তঃসত্ত্বা মেলেক স্বামী কেনানকে কিছু না বলেই বাড়ি ছাড়তে বাধ্য হয়। পরে সন্তানের কথা ভেবে মেলেক মধ্যবয়সী বেইসেল নামের এক লোককে বিয়ে করে। কিন্তু অভাগার ভাগ্য ফেরায় কে? নিষ্ঠুর জুয়াড়ি বেইসেলের পাশবিক অত্যাচারে মেলেক শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন।

এদিকে বেইসেল জুয়ার টাকার দায় এড়াতে এলিফকে শিশু পাচারকারীদের কাছে বিক্রি করে দেয়। কিন্তু ঘটনাচক্রে মেলেক তা জেনে যায়। জীবনের একমাত্র অবলম্বন মেয়ে এলিফকে বাঁচাতে সে মরিয়া হয়ে ওঠে। তাই একপর্যায়ে এলিফকে নিজের বাড়িতেই এক অবহেলিত আশ্রিতা হয়ে দিন কাটাতে হয়।

আর এভাবেই নানা নাটকীয়তার মধ্য দিয়ে রোমাঞ্চকর হয়ে ওঠে তুর্কি ধারাবাহিক ‘এলিফ’-এর এক একটি পর্ব।

দীপ্ত টিভির অভিজ্ঞ ডাবিং টিমের আন্তরিক পরিচর্যায় গল্পটি হয়ে উঠেছে আরও প্রাণবন্ত ও আকর্ষণীয়।

অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন জান্নাতুল ফেরদৌস চৌধুরী, ইব্রাহিম খলিল, তানজিনা রহমান বর্ণা, মো. ফরহাদ হোসেন পাভেল, শামীমা সুলতানা ও শামীমা আক্তার। কণ্ঠাভিনেতা ও কণ্ঠাভিনয় পরিচালক হিসেবে কাজ করেছেন মেরিনা মিতু।

দীপ্ত টিভির প্রোগ্রাম অফিসার জাকিয়া সুলতানা জানান, আজ থেকে তারা নিয়মিত প্রচার করবে ‘এলিফ’ শিরোনামের এই তুর্কি সিরিজটি। প্রচার হবে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে এবং পরদিন দুপুর ১২টা ১০মিনিটে।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com