ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১ ● ৮ মাঘ ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১
শিরোনাম: এটি আমেরিকানদের দিন: বাইডেন       ইতিহাস গড়ে শপথ নিলেন বাইডেন-কমলা       বাইডেনের শপথ অনুষ্ঠান শুরু       চট্টগ্রামের বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা দুয়েক দিনের মধ্যে: হানিফ       প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবার       কিছুক্ষণ পর শপথ নেবেন জো বাইডেন       সড়কে প্রাণ হারালেন চিত্রগ্রাহক রাহাত      
হবিগঞ্জে মুজিববর্ষের উপহার পাচ্ছেন ৭৮৭ পরিবার
সুকান্ত গোপ, হবিগঞ্জ
Published : Wednesday, 13 January, 2021 at 5:32 PM

মুজিববর্ষ উপলক্ষে হবিগঞ্জে গৃহ ও ভূমিহীন ৭৮৭টি পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার। উপহার হিসেবে প্রতিটি পরিবারকে দেওয়া হবে একটি করে ঘর। এ প্রকল্পে প্রতিটি ঘর বাবদ এক লাখ ৭২ হাজার টাকা হিসেবে সরকারের ব্যয় হবে ১৩ কোটি ৪৫ লাখ ৭৭ হাজার টাকা।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, কয়েকটি ধাপে এ ঘর হস্তান্তর কার্য সম্পন্ন করা হবে। সদর উপজেলায় ১৩৫টি, শায়েস্তাগঞ্জ উপজেলায় ৫৫টি, লাখাইয়ে ৭৭টি, নবীগঞ্জে ১১০টি, বানিয়াচংয়ে ১০৫টি, আজমিরীগঞ্জে ৮৮টি, চুনারুঘাটে ৮০টি, বাহুবলে ৫৭টি এবং মাধবপুর উপজেলায় ৮০টি ঘর গৃহ ও ভূমিহীন পরিবারের মধ্যে বিতরণ করা হবে।

এখন পর্যন্ত জেলার নয়টি উপজেলার ৪৭৯টি ঘরের নির্মাণকাজ চলছে। চলতি মাসের মধ্যেই এগুলো উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হবে এবং বাকী ঘরগুলোর নির্মাণকাজ শেষ করে শীর্ঘই হস্তান্তর করা হবে। 

এ বিষয়ে হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান আজকালের খবরকে বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। তিনি উপহারস্বরুপ প্রকৃত ভূমি ও গৃহহীনদের মধ্যে ৭৮৭টি পরিবারকে মাথা গোঁজার ঠাঁই করে  দিচ্ছেন। এ প্রকল্পে যেন কোনো ধরনের অনিয়ম না হয় সেজন্য আমরা নিয়মিত তদারকি করছি।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com