ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১ ● ৮ মাঘ ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১
শিরোনাম: এটি আমেরিকানদের দিন: বাইডেন       ইতিহাস গড়ে শপথ নিলেন বাইডেন-কমলা       বাইডেনের শপথ অনুষ্ঠান শুরু       চট্টগ্রামের বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা দুয়েক দিনের মধ্যে: হানিফ       প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবার       কিছুক্ষণ পর শপথ নেবেন জো বাইডেন       সড়কে প্রাণ হারালেন চিত্রগ্রাহক রাহাত      
সিউলের কর্মকর্তাদের ওপর ক্ষুব্ধ কিমের বোন
অনলাইন ডেস্ক
Published : Wednesday, 13 January, 2021 at 3:24 PM

পিয়ংইয়ংয়ে অনুষ্ঠিতব্য সামরিক কুচকাওয়াজ নিয়ে নজরদারি করায় সিউলের কর্মকর্তাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন কিম ইয়ো জং।

এক বিবৃতিতে কিম ইয়ো জং বলেন, দক্ষিণের কর্মকর্তারা কাণ্ডজ্ঞানহীন। তারা বোকা, তাদের বোঝা বেশ কঠিন। খবর এনডিটিভির।

সোমবার দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী জানায়, তারা জানতে পেরেছে– উত্তর কোরিয়ার ক্ষমতাসীন দল সামরিক কুচকাওয়াজের আয়োজন করেছে।

পিয়ংইয়ংয়ে কিম ইল সাং স্কয়ারে স্থানীয় সময় সোমবার রাতে এই কুচকাওয়াজ হবে। দক্ষিণ কোরিয়া বলেছে– তারা এই কুচকাওয়াজের ওপর নজরদারি চালাচ্ছে। এটি আসল কুচকাওয়াজ হতে পারে অথবা কুচকাওয়াজের মহড়া হতে পারে।

দক্ষিণ কোরিয়ার এমন ঘোষণায় খেপে গেছেন কিম জং উনের বোন ও উপদেষ্টা কিম ইয়ো জং। তিনি দক্ষিণ কোরিয়ার আচরণকে কাণ্ডজ্ঞানহীন বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, দক্ষিণের এই আচরণ সহিংস।

উনের বোন কুচকাওয়াজের সময় নিশ্চিত করে বলেন, আমরা রাজধানীতে কেবল সামরিক কুচকাওয়াজের আয়োজন করেছি। কাউকে লক্ষ্যবস্তু করে কুচকাওয়াজ হচ্ছে না।

দক্ষিণের প্রেসিডেন্ট মুন জায়ে ইন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মধ্যে আলোচনার উদ্যোগ নেন।

তবে উত্তর কোরিয়া বরাবরই বলেছে– এ আলোচনায় তাদের আগ্রহ নেই। গত সোমবার উত্তর কোরিয়ার নেতা কিম জং উন দেশটির ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এর আগে দলটির চেয়ারম্যান ছিলেন কিম জং উন।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com