ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১ ● ৮ মাঘ ১৪২৭
ই-পেপার  বৃহস্পতিবার ● ২১ জানুয়ারি ২০২১
শিরোনাম: এটি আমেরিকানদের দিন: বাইডেন       ইতিহাস গড়ে শপথ নিলেন বাইডেন-কমলা       বাইডেনের শপথ অনুষ্ঠান শুরু       চট্টগ্রামের বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা দুয়েক দিনের মধ্যে: হানিফ       প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবার       কিছুক্ষণ পর শপথ নেবেন জো বাইডেন       সড়কে প্রাণ হারালেন চিত্রগ্রাহক রাহাত      
স্বপ্ন পূরন হচ্ছে কাউখালীর ৫০ ভূমিহীন পরিবারের
সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর
Published : Monday, 11 January, 2021 at 6:41 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে পিরোজপুরের কাউখালীতে  প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৫০ জন ভূমিহীন ও গৃহহীনদের বসবাস করার জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণের কাজ শেষের পথে।

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্য বাস্তবায়নে কাউখালী উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৫০টি পরিবার দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা বাড়ি পাচ্ছেন।

সোমবার সকালে গৃহনির্মাণ কর্মসূচি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জি.এম সাইফুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কাউখালী উপজেলার ২নং ইউনিয়নের আমরাজুড়ী আবসন, ৩নং সদর ইউনিয়নের জয়কুল আবাসন, ৪নং চিরাপাড়া ইউনিয়নের চিরাপাড়া গ্রামে ৫০ জন ভূমিহীন ও গৃহহীনদের দুই শতাংশ জমি দিয়ে ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। দুই কক্ষবিশিষ্ট প্রতিটি আধাপাকা ঘরের নির্মাণ ব্যয় হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা।

সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে। রান্নাঘর সংযুক্ত টয়লেটসহ অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। গৃহনির্মাণের ওই সব কাজ তদারকি করছে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ।

এ ব্যাপারে কাউখালী উপজেলা নির্বাহী কমকর্তা (ইউএনও) খালেদা খাতুন রেখা বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ উপজেলায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ শেষের দিকে। আগামী ২০ জানুয়ারির মধ্যে এসব ঘরের কাজ সম্পন্ন করে হস্তান্তর করা হবে।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com