ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  সোমবার ● ২৫ জানুয়ারি ২০২১ ● ১২ মাঘ ১৪২৭
ই-পেপার  সোমবার ● ২৫ জানুয়ারি ২০২১
শিরোনাম: ক্যারিবীয়রা হোয়াইটওয়াশ, ওয়ানডে সিরিজ বাংলাদেশের       চট্টগ্রামের ভোটে কোনো ঘটনার দায়ই ইসি এড়াতে পারে না : ইসি মাহবুব       ফেব্রুয়ারিতে সব মাদরাসা খোলার প্রস্তুতি       যুক্তরাষ্ট্রে প্রবেশে করোনাকালীন কড়াকড়ি পুনর্বহাল করবেন বাইডেন       ২৫ শতাংশ কমিয়ে এসএসসির সিলেবাস প্রকাশ       করোনায় দেশে আরও ১৮ মৃত্যু, নতুন শনাক্ত ৬০২       তিস্তার পানি দেয় না, টিকা দিচ্ছে, এত দরদ : রিজভী      
গোল্ডেন মনিরের গোল্ডেন কারসাজি
নিজস্ব প্রতিবেদক
Published : Thursday, 26 November, 2020 at 1:19 AM


গোল্ডেন মনিরের যেন গোল্ডেন কারসাজি। কোথাও পরিচয় দিতেন হুইপ কোথাও এমপি। নিজে চলতেন হুইপের গাড়িতে আর স্ত্রী চলতেন এমপির গাড়িতে। মনিরের বাড়ির গ্যারেজে এখনো আছে শুল্কমুক্ত সুবিধায় কেনা দুটি বিলাসবহুল গাড়ি। একটি  শেরপুরের এমপি ও সংসদের হুইপ আতিউর রহমান আতিকের অপরটি কুড়িগ্রাম-৩ আসনের সাবেক এমপি ড. আক্কাস আলী সরকারের। অথচ র‍্যাবের অভিযানের পরেও গাড়ি দুটি পড়ে আছে মনিরের গ্যারেজে। অভিযানের পর কয়েক পৃষ্টা জব্দ তালিকায় নাই গাড়ি দুটি। শুল্কমুক্ত সুবিধায় এর একটি এক কোটি দশ লাখ, অন্যটি ৯৬ লাখ টাকায় কেনা হয় বলে জানা গেছে গোয়েন্দা তথ্যে।

মেরুল বাড্ডার ১১ সড়কে বিলাসবহুল বাড়ি গোল্ডেন মনিরের। বাড়ির গেট বন্ধ। নক করতেই দারোয়ন সামান্য দরজা খুলে সাংবাদিক দেখেই কিছুটা ক্ষিপ্ত হয়ে দরজা বন্ধ করে দেন। এই বাড়ির গ্যারেজেই এখনো রাখা আছে ঢাকা মেট্রো-ঘ-১৫৭০০৮ ও ঢাকা মেট্রো-ঘ-১৭-৪৪৪৪ দুটি বিলাসবহুল গাড়ি।

এরমধ্যে মেট্রো-ঘ-১৫-৭০০৮ গাড়িটি শেরপুরের এমপি ও সংসদের হুইপ আতিউর রহমান আতিকের। ২০১৭ সালের ২০ আগষ্ট নিবন্ধন হয় গাড়িটি আর ঠিকানা দেওয়া হয় মানিক মিয়া এভিনিউয়ের ন্যাম ভবন। শুল্কমুক্ত সুবিধায় কেনা, গাড়ির নাম্বার প্লেটে মনিরের শোরুম অটো কার সিলেকশনের নাম লেখা। এ গাড়ির কারণে বিভিন্ন জনকে নিজেকে হুইপও পরিচয় দিতেন গোল্ডেন মনির।

তবে হুইপ আতিউর রহমান আতিক বলেন, আমার গাড়িটি সেখানে রাখা হয়েছে। গাড়িটি নতুনতো তাই রাফ ইউজ করছি না। আপাতত সরকারি গাড়ি ব্যবহার করছি। তাছাড়া গাড়িটি কিছু মেরামতও করতে হবে।

অপরটি ঢাকা মেট্রো-ঘ-১৭-৪৪৪৪ গাড়িটি কুড়িগ্রাম-৩ আসনের সাবেক এমপি ড. আক্কাস আলী সরকারের। ২০১৯ সালের ১০ ফ্রেব্রুয়ারি গাড়িটি নিবন্ধনে ঠিকানা দেওয়া হয় প্রগতি স্বরনী বাড়িধারা জে ব্লকের ৭৪ প্লট। এই প্লটেই মনিরের শোরুম। গোয়েন্দা তথ্যে জানা গেছে স্ত্রীর ব্যবহারের জন্য গাড়িটি কেনেন গোল্ডেন মনির।

অথচ সাবেক এমপি ড. আক্কাস আলী সরকার বলেন, গাড়িটি সমস্যা দেখা দেওয়ায় সেখানে মেরামত করতে দিয়েছেন। গত ১০ তারিখে সেটা মেরামতের জন্য দেওয়া হয়। গ্যারেজে ৩৯টি গাড়ি থাকায় জায়গা না হওয়ায় মনিরের গ্যারেজে রাখা হয়েছে।

এদিকে কয়েক পাতা জব্দতালিকায় নাই গাড়ি দুটির নাম। র‌্যাব জানায়, বিলাসবহুল গাড়ির তদন্ত শুরু করেছে বিআরটিএ। আর শুল্কসুবিধায় কেনা গাড়ি হস্তান্তর করা দণ্ডনীয় অপরাধ বলে এনবিআর কর্মকর্তা সৈয়দ গোলাম কিবরিয়া  জানিয়েছেন, শুল্ক সুবিধায় কেনা গাড়ি পাঁচ বছরের মধ্যে হস্তান্তর করা যাবে না। আর যখন হস্তান্তর করা হবে তখন স্পিকারের অনুমতি নিতে হবে। এবং শুল্প দিতে হবে।                   এনএমএস।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com