ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ২৭ নভেম্বর ২০২০ ● ১৩ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার  শুক্রবার ● ২৭ নভেম্বর ২০২০
শিরোনাম: ছাব্বিশ দিনে ডেঙ্গুর রেকর্ড       পেঁয়াজের রোড ম্যাপ: চারবছরে উদ্বৃত্ত        সবজিতেও বাম্পার        নতুন শিক্ষাবর্ষে ভর্তি ও টিউশন ফি বেশি নিলে এমপিও বাতিল       এক বাংলাদেশির সিঙ্গাপুরে পাচার করা বিলিয়ন ডলারের সন্ধান       বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক স্থগিত       অক্সফোর্ডের করোনা টিকা ৩ কোটি ডোজ কিনবে বাংলাদেশ      
বাড়ছে শীতের প্রকোপ
সিলেটে গরম কাপড় বিক্রির ধুম
এস.এ.শফি, সিলেট
Published : Sunday, 22 November, 2020 at 5:13 PM

সিলেটে বাড়ছে শীতের প্রকোপ। শীতের এই প্রকোপ থেকে রক্ষা পেতে নগরীতে বেড়েছে গরম কাপড় কেনাবেচার ধুম। অত্যাধুনিক বিপনীবিতান থেকে শুরু করে ফুটপাত সব জায়গায় এখন চাহিদা বেড়েছে গরম কাপড়ের। বিশেষ করে কম্বল, জ্যাকেট, সুয়েটার, ক্যাপ, মোজা সহ শীতের নানান ধরনের পোশাক বিক্রি এখন বেড়েছে।

সরেজমিনে সিলেট নগরীর বন্দর বাজার, হকার্স মার্কেট, জিন্দাবাজার এলাকা ঘুরে দেখা যায় এমন দৃশ্য। সীমিত আয়ের মানুষ অপেক্ষাকৃত কম দামে গরম পোশাক কিনতে ভীড় করছেন ফুটপাতে। 

নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, সোবহানীঘাট, সিটি পয়েন্টসহ ফুটপাতে শীতের কাপড় কেনাবেচার ধুম পড়েছে। শ্রমজীবী মানুষরা কমদামে কাপড় কিনতে ভীড় জমিয়েছেন ফুটপাতে। ১০০ টাকা থেকে শুরু করে ৫০০ টাকা পর্যন্ত কিনতে মিলছে শীতের কাপড়। 

শনিবার ভোর থেকে সিলেটে শুরু হয়েছে শীতের দাপট। সারাদিন আকাশ ছিল মেঘাচ্ছন্ন ও গুমোট ভাব। গত কয়েকদিনের চেয়ে কুয়াশাও ছিল একটু বেশি। সকাল সাড়ে ১০টা পর্যন্ত সূর্যের দেখা মেলেনি তবে দুপুরের দিকে হালকা সূর্যের আলো দেখা দিলেও কিছু সময় আবারও হারিয়ে যায় মেঘের আড়ালে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

হকার্স মার্কেটের কাপড় বিক্রেতা শাহেদ জানান,  শীত ধীরে ধীরে বাড়ছে। শনিবার থেকে শীতের উপস্থিতি একটু বুঝা যাচ্ছে। তাই আমরা শীতের কাপড় সাজিয়ে রাখছি বিক্রিও বাড়ছে। শিশু থেকে শুরু করে সব বয়সের মানুষের জন্য সব ধরনের শীতের কাপড় রয়েছে কালেকশনে।

এদিকে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা যায়, সিলেটের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের পরই শীত নামবে এমনটাই বলছে আবহাওয়া অধিদপ্তর। ছাড়া দেশের অন্য জায়গার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com