ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১ ● ১৪ মাঘ ১৪২৭
ই-পেপার   বুধবার ● ২৭ জানুয়ারি ২০২১
শিরোনাম: কিন্ডারগার্টেন খুলতে বাধা নেই ফেব্রুয়ারিতে সরকারি প্রাথমিক        চাল-পেঁয়াজের দাম বাড়ার নেপথ্যে মজুত- সিন্ডিকেট       অযোগ্য গাড়ি ও অদক্ষ চালকই সড়কে ঝুঁকি        পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জন কেরির ফোনালাপ       এখনই টিকা নিতে আগ্রহী ৩২% মানুষ       অ্যান্টিবায়োটিকের নির্বিচার ব্যবহার বন্ধে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব       গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি ৩ মার্চ      
প্রিন্ট সংস্করণ
সিরিজ জয় বাংলাদেশের
ক্রীড়া প্রতিবেদক
Published : Wednesday, 18 November, 2020 at 1:28 AM


অনেকটা পিছিয়ে পড়া ফুটবলে কিছুটা হলেও প্রানের স্পন্দন- নেপালের বিপক্ষে মুজিববর্ষ ফিফা ফ্রেন্ডলি সিরিজ জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ।  গত শুক্রকার প্রথম ম্যাচে জিতলেও গতকাল মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে গোল শূণ্য  ড্র করেছে লাল-সবুজরা।  ফলে ট্রফিটা নিজেদের করে রাখলো জামাল ভূঁইয়ার দল। ম্যাচ শেষে আতশবাজি ফুঁটিয়ে সিরিজ জয়ের উৎসব করে বাংলাদেশ। প্রথম ম্যাচে যতোটা দাপট দেখিয়ে ২-০ গোলে জয় পেয়েছিল গতকাল সিরিজের ষে ম্যাচে সে ধারা ধরে রাখতে পারেনি। প্রথমার্ধে কিছু আক্রমন করলেও দ্বিতীয়াধের পুরোটাই ছিল প্রতিপক্ষ নেপালেও দখলে। তবে স্বাগতিকদের রক্ষণভাগে ফাঁটল ধরেনি- সেটাই বড় প্রাপ্তি।
করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় হেড কোচ জেমি ডে ডাগ আউটে দাঁড়াতে না পারলেও সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস দায়িত্ব পালন করেন। গতকাল একাদশে দু’টি পরিবর্তন আনা হয়েছিল। রিয়াদুল হাসানের পরিবর্তে ইয়াসিন খান এবং  গোলরক্ষক আনিসুর রহমান জিকুর স্থলাভিসিক্ত হয়েছেন আশরাফুল ইসলাম রানা। প্রথম ম্যাচে ২-০ গোলে জয় পাওয়া স্বাগতিকরা কালও মাঠে নেমেছিলেন আগের ম্যাচের মতো ৪-২-৩-১ ছকে। সাদ উদ্দিন-নাবীব নেওয়াজ জীবনদের নিয়ে গড়া আক্রমনভাগ একের পর এক আক্রমন করে চাপে ফেলে দিয়েছিল প্রতিপক্ষ নেপালকে। দু’টি সুযোগই নষ্ট করেন  ফরোয়ার্ড সুমন রেজা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  ম্যাচের ২৩ জীবনের তৈরি করে দেওয়া সুযোগে সুমন রেজার শট অল্পের জন্য লক্ষ্য ভ্রষ্ট হয়। পরের মিনিটে আবারো ব্যর্থ হন এই ফরোয়ার্ড। এবার সাদ উদ্দিনের দেওয়া বলে অল্পের জন্য লক্ষ্যভেদ করেন তিনি। প্রথমার্ধে বাংলাদেশ খেললেও দ্বিতীয়ার্ধে তেঁতে উঠেছিল সফরকারীরা। ম্যাচের শেষ মিনিটের নিজেদের বক্সের ঠিক বাইরে প্রতিপক্ষের বদলি  মিডফিল্ডার বরীশংকরকে ফেলে দিয়ে বিপদ ডেেেক এনেছিলেন ডিফেন্ডার রহমত মিয়া। অল্পের জন্য বেঁচেও যান। অতিরিক্ত মিনিটে নেপালের আরেক বদলী ফরোয়ার্ড নাওয়াগ শ্রেষ্ঠার হেড সাইডবারে লেগে ফিরে না আসলে  হয়ত কপাল পুড়তো লাল সবুজদের।
মাঠে দর্শক :
ম্যাচের ৭৩ মিনিটের সময় উত্তর-পূর্ব গ্যালারী থেকে এক দর্শক ছুটে আসেন মাঠের ভেতরে। রেফারী মিজানুর রহমান প্রথমে তাকে বাঁধা দেওয়ার চেষ্টা করেন। স্বাগতিক অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে সেলফি তুলে ক্ষ্যান্ত হতে চেয়েছিলেন সেই দর্শক। কিন্তু পকেট থেকে স্মার্ট ফোন বের করে ক্যামেরা ক্লিক করার আগেই নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ তাকে আটক করে মাঠের বাইরে নিয়ে আসেন। এই দর্শকের মিনিটখানেকের এমন পাগলামি দেশের ফুটবলের পোস্টারবয় জামাল ভূঁইয়ার জনপ্রিয়তা প্রমান করতে যথেষ্ট। তবে এরফলে ভেন্যূর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ইঠতেই পারে। ভবিষ্রতে  এ ঘটনার পুনরাবৃত্তিতে ফিফা ম্যাচ আয়োজনে বাধা আসবে।
স্বাস্থ্যবিধি মানা হয়নি:
সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচেও আট হাজার টিকেট ছাড়ার কথা জানানো হয়েছিল বাফুফের পক্ষ থেকে।  গতকালও হাজার পনের দর্শক উপস্থিত ছিল গ্যালারীতে। করোনা ভাইরাসের কারনে স্বাস্থবিধির কথা বলা হলেও তা মানা হয়নি। মুখে মাস্ক পড়ে গ্যালারীতে প্রবেশ করেই তা খুলে ফেলেছেন অধিকাংশ দর্শক। আর গ্যালারীতে বসেছেন গায়ে গা ঘেঁষে। দর্শক যাই প্রবেশ করুক না কেনো, ফুটবলের যে জনপ্রিয়তা আকাশ ছোঁয়া- সেটা আবারো প্রমান হলো মাঠে। তারপরও স্বস্তি মাঠে দর্শক ফিরেছে, জোয়ার আসবে   আরো  সাফল্যে। এনএমএস।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com