ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শুক্রবার ● ২৭ নভেম্বর ২০২০ ● ১৩ অগ্রহায়ণ ১৪২৭
ই-পেপার  শুক্রবার ● ২৭ নভেম্বর ২০২০
শিরোনাম: মা-বাবার পাশেই মহানায়কের চির ঘুম       চিরনিদ্রায় শায়িত হলেন আলী যাকের       দেশে করোনায় আরও ২০ জনের মৃত্যু       ‘ভ্যাকসিন এলে জনগণ যাতে সহজেই পায়, প্রস্তুতি নেওয়া হয়েছে’       করোনায় মারা গেলেন সুদানের সাবেক প্রধানমন্ত্রী মাহদি       সপরিবারে করোনা আক্রান্ত বরকত উল্লাহ বুলু       হোয়াইট হাউসে প্রথম ফিলিস্তিনি কর্মকর্তা নিয়োগ পাচ্ছেন      
মূলধারার গণমাধ্যম এড়িয়ে ঢাকা ওয়াসার মতবিনিময়, ইউডিজেএফবি’র উদ্বেগ
নিউজ ডেস্ক
Published : Saturday, 17 October, 2020 at 5:21 PM

ঢাকা ওয়াসা। পুরানো ছবি

ঢাকা ওয়াসা। পুরানো ছবি

মূলধারার গণমাধ্যমকে আমন্ত্রণ না জানিয়ে ঢাকা পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ (ঢাকা ওয়াসা) গত ১৬ অক্টোবর, শুক্রবার ২০২০ তারিখে স্বল্পসংখ্যক প্রিন্ট ও টেলিভিশন গণমাধ্যমের সঙ্গে এক মতবিনিময় সভা করেছে। এতে উদ্বেগ প্রকাশ করেছে নগর সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি)।

আজ শনিবার সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান ইমনের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই উদ্বেগের কথা জানানো হয়।

এতে জানানো হয়- গত ১৬ অক্টোবর কারওয়ানবাজারস্থ ৯৮ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা-১২১৫ সংস্থার প্রধান কার্যালয়ের বুড়িগঙ্গা হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান বিগত ১০ বছরে ঢাকা ওয়াসার অর্জন ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।

এ অনুষ্ঠান সম্পর্কে নগর সাংবাদিক ফোরাম, বাংলাদেশের (ইউডিজেএফবি) দৃষ্টিগোচর হয়েছে যে, মূলধারার গণমাধ্যমগুলোকে (প্রথম আলো, ডেইলি স্টার, যুগান্তর, সমকাল, কালের কণ্ঠ, নিউ এইজ, আজকালের খবর, বাংলাট্রিবিউিনসহ মূল ধারার সংবাদপত্র, অনলাইন নিউজ পোট্রাল ও টেলিভিশন) আমন্ত্রণ জানানো হয়নি; যা উদ্বেগজনক।

সংগঠনের সভাপতি মতিন আব্দুল্লাহ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে বলেছেন, মূল ধারার সংবাদপত্রকে বাদ দিয়ে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান মূলত: তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের যে, বিস্তর অভিযোগ রয়েছে সেগুলো আড়াল করার চেষ্টা করেছেন। তিনি ঢাকা ওয়াসা বিষয়ে নিয়মিত সংবাদ প্রতিবেদন তৈরি করেন তাদের মুখোমুখি হতে না চেয়ে তিনি তার বিরুদ্ধে গত ১০ বছরের জমে থাকা অভিযোগগুলোকে আরও বিশ্বাসযোগ্য করে তুলেছেন।

ঢাকা ওয়াসা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাভূক্ত ঢাকাবাসীকে পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন সেবা দেয়ার একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। জনস্বার্থে এ প্রতিষ্ঠানের সংবাদ সকল গণমাধ্যম সংগ্রহের অধিকার রাখে। ঢাকা ওয়াসার এমন অস্বচ্ছনীতি সংশোধনে সরকারের উচ্চ মহলের ভূমিকা রয়েছে বলে মনে করে ইউডিজেএফবি।

আজকালের খবর/আতে



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com