ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০ ● ৯ কার্তিক ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজভীর শারীরিক অবস্থার উন্নতি       করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪       স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক       নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী       ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক       মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে পূর্ণাঙ্গ আবেদন জমা দিল গাম্বিয়া       স্থল নিম্নচাপ দেশের মধ্যাঞ্চলে, আজও ভারী বৃষ্টি      
টাঙ্গাইলে ইলিশ ধরতে যাওয়ায় ৩ জেলের কারাদণ্ড
আরিফ উর রহমান টগর, টাঙ্গাইল
Published : Friday, 16 October, 2020 at 8:03 PM

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ ধরতে যাওয়ায় তিন জেলের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় প্রায় দুই হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। গতকাল শুক্রবার এ দন্ডাদেশ দেওয়া হয়।

এ প্রসঙ্গে নাগরপুরের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিন মাসরুর বলেন, মা ইলিশ রক্ষায় প্রশাসনের টহল জোড়দার করা হয়েছে। অভিযানের প্রথম দিনে মা ইলিশ মাছ ধরার অপরাধে ও সরকারি নিষেধাজ্ঞা না মানায় তিন জেলেকে আটক করা হয়। পরে সরকারি আদেশ অমান্য করার দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী জেলেদের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে এবং দুই হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে সেগুলো নদীর তীরে এনে বিনষ্ট করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য ৩০ হাজার টাকা।

অভিযানে উপজেলা মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌ পুলিশের কর্মকর্তারা অংশ নেন।      
মা ইলিশ সংরক্ষণ করতে ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিনের নিষেধাজ্ঞা কার্যকর করতে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তারিন মাসরুর।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com