ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০ ● ৫ কার্তিক ১৪২৭
ই-পেপার  মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
শিরোনাম: দুই অতিরিক্ত অ্যাটর্নির পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি       অভিযান, আলু বিক্রি বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা       বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে       অবশেষে সহায়তা পেলেন বসনিয়ায় আটকেপড়া বাংলাদেশিরা       কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর       ২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোট চলছে       ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকেরা      
বগুড়ায় বাজার স্বাভাবিক রাখতে আলু সরবরাহের নির্দেশ
আখতারুজ্জামান, বগুড়া
Published : Friday, 16 October, 2020 at 8:00 PM

বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক আলু ব্যবসায়ীদের উদ্দেশ্য করে বলেন, যে সকল হিমাগারে কৃষকদের বীজ আলু আছে সেই আলুছাড়া খাওয়ার জন্য মজুদ করা আলু দ্রুত সময়ের মধ্যে হিমাগার থেকে খালাস করে বাজারে সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করতে হবে। অন্যথায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বগুড়া জেলা প্রশাসনের উদ্যেগে জেলার আলু ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এই নির্দেশ দেন।

জেলার বগুড়া ভান্ডারের কোল্ড ষ্টোরে স্বত্বাধীকারি তোফাজ্জল হোসেন জানান, তাদের হিমাগারে কৃষকের বীজ আলু ছাড়াও আলু ব্যবসায়ীদের আলু আছে। তিনি তাদের দ্রুত আলু উত্তোলনের জন্য তাগাদ দিবেন। শুধু তিনি একাই নয় প্রতিটি হিমাগারের মালিকদের বীজ আলু ছাড়া খাবারের আলু দ্রুত উত্তোলন করতে পরামর্শ দিবেন। তিনি বলেন, বৃষ্টি কমে গেছে। অন্যান্য সবজি আগামী ১৫ দিনে মধ্যে বাজারে আসবে। আগামী এক সপ্তাহের মধ্যে আলুর দাম কমে যাবে।

জেলার কৃষি সম্প্রসারণ অতিরিক্ত অধিদপ্তরের উপরিচালক শাহাদুজ্জামান জানান, এবার বগুড়ায় ৫৭ হাজার ৭০ হাজার হেক্টর জমিতে আলু রোপনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এর জন্য বীজ আলুর প্রয়োজন হবে ৮৫ হাজার ৬০০ মেট্রিক টন। এই আলু মজুদ না রেখে বাজারে এলে বাজারে আলুর মূল্যের উর্ধগতি থেমে যাবে বলে। 

সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাউদ্দিন আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার সনাতান চক্রবর্তী, বগুড়া চেম্বারেরর নেতৃবৃন্দ ও আলু ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।

আজকালের খবর/এএইস



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com