ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০ ● ৫ কার্তিক ১৪২৭
ই-পেপার  মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
শিরোনাম: জাতির পিতার সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধাঞ্জলি       আলুর দাম ৩০ টাকা থেকে বাড়িয়ে পুনর্নির্ধারণ হচ্ছে : কৃষিমন্ত্রী       দুই অতিরিক্ত অ্যাটর্নির পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি       অভিযান, আলু বিক্রি বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা       বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে       অবশেষে সহায়তা পেলেন বসনিয়ায় আটকেপড়া বাংলাদেশিরা       কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর      
অপরাধ দমনে সামাজিক সচেতনতা দরকার: ডিসি কক্সবাজার
তাহজীবুল আনাম, কক্সবাজার
Published : Wednesday, 14 October, 2020 at 8:16 PM

অপরাধ কমাতে সামাজিক সচেতনতা বাড়ানোর আহবান জানিয়েছেন কক্সবাজার জেলা প্রশাসক কামাল হোসেন।

তিনি বলেন, কক্সবাজারে যা আছে তা অন্য জেলাতে নেই। কিন্তু কিছু ছোটখাটো সমস্যা অসংখ্য সম্ভাবনাকে ঢেকে রেখেছে। আমাদের সচেতনতার পাশাপাশি সম্ভাবনাগুলো কাজে লাগাতে হবে।

ইয়ং পাওয়ার ইন সোশ্যাল একশান-ইপসার ‘কমিউনিটি কমিউনিকেশন স্কিলস ডেভেলপমেন্ট ফর সোশ্যাল এ্যাওয়ারনেস’ প্রকল্পের উদ্বোধনকালে জেলা প্রশাসক প্রধান অতিথির বক্তব্য রাখেন।

ডয়েচে ভেলে একাডেমির সহযোগিতায় বুধবার সকালে কক্সবাজার অরুণোদয় স্কুলের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, সমুদ্র সৈকতের অঢেল সম্পদ নিয়ে গবেষণা হচ্ছে। কক্সবাজারে যে সব উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে তাতে দেশের অর্থনীতির গতিপ্রকৃতি বদলে যাবে।

তিনি বলেন, সামাজিক অসঙ্গতি ও অপরাধ নির্মূলে সামাজিক সচেতনতা দরকার। অধিকাংশ মানুষের মাঝে ন্যায়বোধ ও সচেতনতা সৃষ্টি করা গেলে সমস্যার সমাধান হবে।

তিনি আরো বলেন, এখানে সমস্যা আছে, ঠিক। কিন্তু সমস্যাগুলো ছোটভাবে দেখে সম্ভাবনাসমূহ বড় করে উপস্থাপন করা প্রয়োজন। সামাজিক অনাচার, অপরাধগুলোকে প্রতিরোধ করতে নৈতিকতাকে আরো বেশি বলিয়ান করা দরকার। মূল্যবোধের বিষয়গুলো বেশি বেশি চর্চা করতে হবে।

ইপসার আঞ্চলিক প্রধান ও উপ-পরিচালক খালেদা বেগমের সভাপতিত্বে প্রকল্প উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন- কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ মাহবুবর রহমান, যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজারের উপ-পরিচালক সহীদ উল্লাহ।

ইপসার সহকারী পরিচালক মোহাম্মদ শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে ফোকাল পার্সন হারুন, কর্মকর্তা আবিদুর রহমান, রজত বড়ুয়া রিকু, স্বস্তিকা সেন গুপ্তসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আজকালের খবর/এএইস


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com