ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০ ● ৫ কার্তিক ১৪২৭
ই-পেপার  মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
শিরোনাম: দুই অতিরিক্ত অ্যাটর্নির পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি       অভিযান, আলু বিক্রি বন্ধ রেখেছেন ব্যবসায়ীরা       বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ১৭ হাজার ছাড়িয়েছে       অবশেষে সহায়তা পেলেন বসনিয়ায় আটকেপড়া বাংলাদেশিরা       কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর       ২০৮ উপজেলা-ইউনিয়ন পরিষদে ভোট চলছে       ধর্মঘটে পণ্যবাহী নৌযান শ্রমিকেরা      
প্রতিটি জেলায় জিমনেসিয়াম বানাবে সরকার : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
গাজীপুর প্রতিনিধি
Published : Saturday, 10 October, 2020 at 12:41 PM

রাজধানীতে ‘ইনস্পায়ার ফিটনেস বাই সোহেল তাজ’ নামক একটি জিমনেসিয়াম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ছবি : আজকালের খবর

রাজধানীতে ‘ইনস্পায়ার ফিটনেস বাই সোহেল তাজ’ নামক একটি জিমনেসিয়াম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ছবি : আজকালের খবর

শরীর ও মন সুস্থ রাখতে নিয়মিত শরীর চর্চার কোনো বিকল্প নেই। তাই তরুণ প্রজন্মকে বেশি বেশি শরীর চর্চায় উদ্বুদ্ধ করতে দেশের প্রতিটি জেলায় জিমনেসিয়াম নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, চলতি অর্থ বছরে সরকারিভাবে ১৯ টি জিমনেসিয়াম নির্মাণ করা হচ্ছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলায় একটি করে অত্যাধুনিক জিমনেসিয়াম নির্মাণ করা হবে।

তিনি শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে ‘ইনস্পায়ার ফিটনেস বাই সোহেল তাজ’ নামক একটি জিমনেসিয়াম এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, দেশের খেলার মাঠগুলো যাতে কোনোভাবে হারিয়ে না যায়, সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা রয়েছে। দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা উন্মুক্ত স্থান ও খেলার মাঠগুলোকে সংরক্ষণ করার লক্ষ্য আমরা দেশের প্রতিটি ইউনিয়নে সরকারিভাবে একটি করে খেলার মাঠ সংরক্ষণের উদ্যোগ করেছি। আমরা ইতিমধ্যে উপজেলা পর্যায়ে ১২৫ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ সম্পন্ন করেছি। এ অর্থ বছরে আরো ১৮৬ টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় মাঠগুলোর প্রাকৃতিক পরিবেশ অক্ষুন্ন রেখে সকলে যাতে মাঠে খেলাধুলায় অংশ নিতে পারে সেই দিকে নজর রেখেই উন্মুক্ত পরিবেশ স্টেডিয়ামগুলি নির্মাণ করা হচ্ছে। তিনি এ সময়ে শিক্ষার্থীদের বেশি বেশি শরীর চর্চার পাশাপাশি ক্রীড়া চর্চায়ও অংশগ্রহণের আহবান জানান।

অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ ও বিশিষ্ট চিকিৎসক ডা. জাহাঙ্গীর কবির উপস্থিত ছিলেন।

আজকালের খবর/এসএমএম


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com