ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০ ● ৯ কার্তিক ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজভীর শারীরিক অবস্থার উন্নতি       করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪       স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক       নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী       ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক       মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে পূর্ণাঙ্গ আবেদন জমা দিল গাম্বিয়া       স্থল নিম্নচাপ দেশের মধ্যাঞ্চলে, আজও ভারী বৃষ্টি      
পাকিস্তান সরকার কিনবে দিলীপ কুমার ও রাজ কাপুরের বাড়ি
আনন্দমেলা ডেস্ক
Published : Tuesday, 29 September, 2020 at 8:46 PM

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়াতে অবস্থিত বলিউডের কিংবদন্তি দুই অভিনেতা দিলীপ কুমার ও রাজ কাপুরের পৈতৃক বাড়ি। সেই দুটি বাড়ি কিনে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাদেশিক সরকার।

খাইবার পাখতুনখোয়া প্রদেশের প্রত্নতত্ত্ব বিভাগ সিদ্ধান্ত নিয়েছে যে দুটি ভবনকে জাতীয় ঐতিহ্য হিসাবে ঘোষণা দেওয়া হবে। সেই পরিকল্পনা অনুযায়ী প্রদেশটির বড় শহর পেশোয়ারের প্রাণকেন্দ্রে অবস্থিত দুটি ভবন কেনার জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বলিউড হাঙ্গামা জানাচ্ছে, ইতিমধ্যে ভবনের ব্যয় নির্ধারণের জন্য পেশোয়ারের জেলা প্রশাসককে একটি অফিসিয়াল চিঠি প্রেরণ করা হয়েছে। দিলীপ কুমার ও রাজ কাপুরের পূর্বপুরুষের বাড়ি দুটির বর্তমান বাজারদর কত হতে পারে তা অবশ্য এখনো জানা যায়নি।

তবে জানা গেছে রাজ কাপুরের বাড়িটি খাইবার পাখতুনখোয়া প্রদেশের সরকারের কাছে বিক্রি করতে ২০০ কোটি টাকা দাবি করেছেন এর বর্তমান মালিক আলি কাদর।

উল্লেখ্য, ১৯৪৭ সালে দেশভাগের আগে পাকিস্তানের পেশোয়ারে জন্মেছিলেন ভারতীয় সিনেমার দুই কিংবদন্তী অভিনেতা রাজ কাপুর ও দিলীপ কুমার। বর্তমানে দু’টি বাড়িরই মালিক স্থানীয় দুই ব্যক্তি। তবে দু’টি ভবনকেই সরাকারি সম্পদ বলে ঘোষণা করেছে খাইবার পাখতুনখোয়া সরকার।

আজকালের খবর/আতে


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com