ই-পেপার ফটোগ্যালারি আর্কাইভ  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০ ● ৯ কার্তিক ১৪২৭
ই-পেপার  শনিবার ● ২৪ অক্টোবর ২০২০
শিরোনাম: রিজভীর শারীরিক অবস্থার উন্নতি       করোনায় আরও ১৯ মৃত্যু, নতুন শনাক্ত ১০৯৪       স্ত্রীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত ব্যারিস্টার রফিক-উল হক       নৈরাজ্য সৃষ্টিকারী কাউকে ছাড় দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী       ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে ডিএসসিসি মেয়রের শোক       মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে পূর্ণাঙ্গ আবেদন জমা দিল গাম্বিয়া       স্থল নিম্নচাপ দেশের মধ্যাঞ্চলে, আজও ভারী বৃষ্টি      
বিনা নোটিশে দেশবন্ধু গ্রুপের জমি দখল
জহুরুল ইসলাম, সিরাজগঞ্জ
Published : Tuesday, 29 September, 2020 at 7:43 PM, Update: 29.09.2020 11:48:08 PM

বিনা নোটিশে দেশের অন্যতম শিল্পপ্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপের জমি দখল করে ফোরলেন মহাসড়ক নির্মাণকাজ শুরু করেছে সড়ক ও জনপথের ঠিকাদারি প্রতিষ্ঠান। ইতোমধ্যে নির্মাণকাজের ওপর আদালতের নিষেধাজ্ঞা আরোপ করা হলেও তা না মেনে ওই জমির ওপর তারা কাজ শুরু করে। 

জানা যায়, হাটিকুমরুল-রংপুর চারলেন মহাসড়ক নির্মাণ করতে সড়ক ও জনপথ বিভাগ প্রয়োজনীয় জমি অধিগ্রহণ করে। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়াও শেষ পর্যায়ে রয়েছে। কিন্তু দেশবন্ধু গ্রুপের ক্রয়কৃত নিজস্ব জমি অধিগ্রহণের কোনো প্রকার নোটিশ করা হয়নি।
 
দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জানান, ২০১৩ সালে হাটিকুমরুল ইউনিয়নের দত্তকুশা ও কুমাজপুর মৌজার ৪৫ বিঘা সম্পত্তি ক্রয় করে দেশবন্ধু গ্রুপ। পরবর্তী সময়ে ওই জমির ওপর ‘পলিস্টাফল ফাইবার কোম্পানি’ নামে একটি শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলার জন্য পরিকল্পনা গ্রহণ করে দেশবন্ধু গ্রুপ। এ ব্যাপারে ইতোমধ্যে জার্মান সরকারের সঙ্গে ৪৯ মিলিয়ন ইউরোর একটি চুক্তি সম্পন্ন করা হয়েছে। 

এ অবস্থায় ফোরলেন সড়ক নির্মাণ শুরু হয় এবং দেশবন্ধু গ্রুপের ৪৫ বিঘা জমির মধ্যে ৭০ শতাংশ দখল করে নেয় সড়ক ও জনপথ বিভাগ। 

বিষয়টি নিয়ে দেশবন্ধু গ্রুপের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক আদালতে নিষেধাজ্ঞার জন্য আবেদন করলে বিজ্ঞ বিচারক গত ২১ সেপ্টেম্বর ২০২০ইং তারিখে ওই জমির ওপর স্থিতাবস্থা জারি করেন। কিন্তু ফোরলেন মহাসড়ক নির্মাণে নিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান এবং সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা কোনো প্রকার নিষেধাজ্ঞা না মেনে নির্মাণকাজ শুরু করেছেন। ওই জমির ওপর ফোরলেন মহাসড়ক নির্মাণ করা হলে দেশবন্ধু গ্রুপ ৪৯ মিলিয়ন ইউরো ক্ষতির সম্মুখীন হবে বলে তিনি জানান।

আজকালের খবর/এএসএস




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
সম্পাদকমণ্ডলীর সভাপতি : গোলাম মোস্তফা || সম্পাদক : ফারুক আহমেদ তালুকদার
সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : হাউস নং ৩৯ (৫ম তলা), রোড নং ১৭/এ, ব্লক: ই, বনানী, ঢাকা-১২১৩।
ফোন: +৮৮-০২-৪৮৮১১৮৩১-৪, বিজ্ঞাপন : ০১৭০৯৯৯৭৪৯৯, সার্কুলেশন : ০১৭০৯৯৯৭৪৯৮
ই-মেইল : বার্তা- [email protected] বিজ্ঞাপন- [email protected]
দৈনিক আজকালের খবর লিমিটেডের পক্ষে গোলাম মোস্তফা কর্তৃক বাড়ি নং-৫৯, রোড নং-২৭, ব্লক-কে, বনানী, ঢাকা-১২১৩ থেকে প্রকাশিত ও সোনালী প্রিন্টিং প্রেস, ১৬৭ ইনার সার্কুলার রোড (২/১/এ আরামবাগ), ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক আজকালের খবর
Web : www.ajkalerkhobor.com, www.eajkalerkhobor.com